August 11, 2022, 9:46 pm

এটিইউ’র অভিযানে ‘হিযবুত তাহরীর’ এর এক সক্রিয় সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক।।
এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ২২ মার্চ ২০২১ তারিখ রাতে অভিযান পরিচালনা করে ডিএমপির মহাখালী এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন ‘হিযবুত তাহরীর’ এর ০১ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সদস্য হলো- আবিয়াজ আহমেদ সরকার রাতুল (২৮), পিতা- বজলুর রশিদ সরকার, মাতা- হেলেনা বেগম, এপি সাং- বাড়ি নং ১১৮/৩, বেলীকুঞ্জ, খ্রিষ্টানপাড়া, দক্ষিন মহাখালী, গুলশান, ঢাকা। তার স্থায়ী ঠিকানা: সাং- বীরতুল, ডাক- উলুখোলা, থানা-কালীগঞ্জ, জেলা-গাজীপুর। রাতুল বর্তমানে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সস এর ৪র্থ বর্ষের ফাইনাল সেমিষ্টারে বিএসসি ইন আইটি বিভাগে অধ্যয়নরত।
গ্রেফতারকৃত রাতুল ও তার অন্যান্য সহযোগীরা গত অক্টোবর/২০২০ মাসে হিযবুত তাহরীর অনলাইন সম্মেলনকে সামনে রেখে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ জঙ্গি সংগঠনটির পক্ষে পোষ্টার লাগানোসহ জনগণের মধ্যে লিফলেট বিতরণ করছিল। তাছাড়া বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।
গ্রেফতারকৃত রাতুল ডিএমপি ভাটারা থানার মামলা নং-৪৪, তাং-১৬/১০/২০২০ খ্রিঃ, ধারা সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯(৩)/১০/১১/১২/১৩ এর এজাহারভুক্ত পলাতক আসামী। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :