September 26, 2022, 4:25 pm

ফসলি জমির পাশে অবৈধ ইটভাটা, বন্ধ করে দিল প্রশাসন

অনলাইন ডেস্ক।।
নেত্রকোনার কেন্দুয়ায় সরকারি নির্দেশনা অমান্য করে ফসলি জমির পাশে অবৈধভাবে নির্মাণ করা ‘একতা বিল্ডার্স’ নামে একটি ইটভাটা অবশেষে বন্ধ করে দেওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার অভিযান চালিয়ে ওই অবৈধ ইটভাটাটির কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ করে দেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়,সরকারি নির্দেশনা অমান্য করে ফসলি জমির পাশে উপজেলার গন্ডা ইউনিয়নের মরিচপুর এলাকায় ‘একতা বিল্ডার্স’ নামে অবৈধভাবে ইটভাটাটি নির্মাণ করে দীর্ঘদিন ধরে ইট তৈরি ও বিক্রির কার্যক্রম চলছিল। এতে এলাকার পরিবেশের ক্ষতিসহ জনদুর্ভোগ বেড়েই চলছিল। এক পর্যায়ে পরিবেশ আইন অমান্যসহ বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালত ওই ইটভাটা কর্তৃপক্ষকে মোটা অঙ্কের অর্থদণ্ডও দেন। কিন্তু এরপরও অবৈধ ইটভাটাটির কার্যক্রম বন্ধ হচ্ছিল না। এরই প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার দুপুরে ওই অবৈধ ইটভাটায় অভিযান চালান।
এ সময় পরিবেশ আইন অমান্যসহ বিভিন্ন অভিযোগে ওই ইটভাটার চুল্লিসহ বিভিন্ন মালামাল ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। তাছাড়া বিদ্যুৎ-সংযোগও বিচ্ছিন্ন করে দিয়ে অবৈধ ইটভাটাটির কার্যক্রম সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হয়। এ সময় কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) লিটন ঘোষের নেতৃত্বে একদল পুলিশসহ অন্যান্য কর্মকর্তারা অভিযানে সহায়তা করেন।
এর সত্যতা নিশ্চিত করে অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসান জানান, সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে জেলা প্রশাসনের নির্দেশে অবৈধ ইটভাটাটির কার্যক্রম সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হয়েছে।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :