May 12, 2021, 9:59 am

টাকা তোলার হিড়িক ব্যাংকে, ক্রেতাদের ঢল বাজারে

অনলাইন ডেস্ক।
করোনা ভাইরাসের ঊর্ধ্বগতি ঠেকাতে বুধবার (১৪ এপ্রিল) থেকে সারাদেশে শুরু হচ্ছে কঠোর লকডাউন। সরকার নির্দেশিত বিধিনিষেধ অনুযায়ী লকডাউনে গণপরিবহন, মার্কেটের পাশাপাশি বন্ধ থাকবে ব্যাংকিং কার্যক্রমও। তাই লকডাউনের একদিন আগে ব্যাংক থেকে টাকা তোলার হিড়িক পড়েছে সাধারণ মানুষের।
মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল থেকেই প্রতিটি ব্যাংকেই দেখা গেছে দীর্ঘলাইন। গ্রাহকের চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন ব্যাংক কর্মকতারা।
ব্যাংকের শাখাগুলোয় টাকা জমা কিংবা ইউটিলিটি বিল পরিশোধের তুলনায় উত্তোলন হচ্ছে কয়েকগুণ বেশি।
এদিকে, সরকারঘোষিত লকডাউনের আগে আজ দেশের ব্যাংকগুলোতে শেষ লেনদেন হওয়ায় টানা সাতদিন ব্যাংক বন্ধের আগে ভিড় সামলাতে আজ বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।
বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, বুধবার (১৪ এপ্রিল) থেকে ব্যাংক বন্ধের সিদ্ধান্তের ফলে মঙ্গলবার ব্যাংকে ভিড় হতে পারে। এ কারণে এদিন সকাল ১০টা থে‌কে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। আর লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম চলবে বিকেল ৫টা পর্যন্ত।
এছাড়াও লকডাউনের সাতদিন ব্যাংক বন্ধ থাকার কারণে এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত নগদ উত্তোলন করা যাবে। এর আগে বেশিরভাগ ব্যাংকে কার্ড দিয়ে দিনে ৫০ হাজার টাকা পর্যন্ত উত্তোলন করা যেত।
শুধু ব্যাংক নয়, নিত্যপণ্যের বাজারগুলোতে ক্রেতা সাধারণের ঢল নেমেছে। কাল থেকে লকডাউন ও রমজান শুরু হওয়ায় রাজধানীর বাজারগুলোতে সকাল থেকেই ভিড় করছেন ক্রেতারা। ক্রেতাদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে ব্যবসায়ীদেরও।
বাজারগুলোতে ক্রেতাদের অতিরিক্ত চাপের কারণে স্বাস্থ্যবিধির বালাই চোখে পড়েনি। রাজধানীর কাওরানবাজার, হাতিরপুল, নিউমার্কেট, মৌচাক, যাত্রাবাড়ীসহ ছোট-বড় সব মার্কেটেই একই চিত্র চোখে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish