February 5, 2023, 3:56 am

রোনাল্ডোকে ছাড়িয়ে গেলেন মেসি

কাতার বিশ্বকাপে রোববার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলর ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলের জয় উপহার দেবার মূল কারিগর ছিলেন অধিনায়ক লিওনেল মেসি। মেসির দারুন এক গোলেই কাল প্রথমার্ধে লিড নিয়েছির আর্জেন্টিনা। এরপর পুরো ম্যাচেই মেসির দারুন পারফরমেন্সে আর্জেন্টিনা উজ্জীবিত খেলা দেখিয়েছে।
স্বাভাবিক ভাবেই ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন মেসি। এনিয়ে বিশ^কাপে আটবার ম্যাচ সেরার পুরস্কার জয় করলেন মেসি। এর মাধ্যমে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার। এই তালিকায় তৃতীয় স্থানে থাকা সাবেক ডাচ ফুটবলার আরিয়েন রবেন বিশ্বকাপে ছয়বার ম্যাচ সেরা পুরস্কার পেয়েছিলেন।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলর ম্যাচে গোল করে এবারের আসরে তৃতীয় গোল করলেন মেসি। সব মিলিয়ে বিশ্বকাপে মেসির গোলসংখ্যা ৯টি। এখানেও মেসি রোনাল্ডোকে এক গোল পিছনে ফেলেছেন।
কাতার বিশ^কাপে সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট এ্যাওয়ার্ড প্রাপ্তির দৌঁড়ে এখন মেসি এগিয়ে আছেন। সমান তিনটি করে গোল করে এই তালিকায় মেসির সাথে সমান তালে লড়াই করে যাচ্ছেন ইংল্যান্ডের মার্কোস রাশফোর্ড, ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে, নেদার‌্যলান্ডের কোডি গাকপো। ইকুয়েডরের অধিনায়ক এনার ভ্যালেন্সিয়াও তিন গোল করেছেন। কিন্তু তার দল ইতোমধ্যেই বিদায় নেয়ায় এই সংখ্যা আর বাড়ানোর কোন উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :