April 27, 2024, 12:42 pm

দ্বিতীয় দফা অবরোধের প্রথমদিনে সিলেটে জনজীবন স্বাভাবিক

বিভিন্ন দাবিতে বিএনপি-জামায়াতের দ্বিতীয় দফায় ডাকা ৪৮ ঘন্টা অবরোধের প্রথমদিনে সিলেটে জনজীবন স্বাভাবিক রয়েছে।
দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিনে আজ রবিবার সকাল থেকে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কয়েকটি দূরপাল্লার বাস ছেড়ে গেছে। সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশ্যে নির্ধারিত সময়ে ট্রেনগুলো ছেড়ে গেছে। সিলেট নগরী ও এর বাহিরে বিভিন্ন উপজেলায় সিএনজি চালিত অটোরিকশা, পণ্যবাহী যানবাহন ও ব্যক্তিগত গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। রবিবার বিকেল পর্যন্ত সিলেটে দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া কোথাও কোন বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। আজ রবিবার সকাল থেকে নির্ধারিত সময় পর্যন্ত সরকারী বেসরকারী বিভিন্ন অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা ছিলো। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান কার্যক্রম প্রতিদিনের মতো স্বাভাবিক ছিলো।
বিএনপি-জামায়াতের এ অবরোধ কর্মসূচি ঘিরে নাশকতা ঠেকাতে মাঠে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ সহ আইনশৃঙ্খলা বাহিনী। আজ রোববার ভোর থেকে সিলেট-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন স্থানে টহল দিচ্ছেন বিজিবি সদস্যরা।
জনসাধারণের চলাচল বা পণ্য পরিবহনে কোথাও বাধা দেওয়া হলে অথবা বিশৃঙ্খলা ঠেকাতে কাজ করবে বিজিবি। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেওয়া হয়েছে।
এছাড়া সিলেট-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় অবস্থান নিয়েছে পুলিশ। নিয়মিত টহল দিচ্ছে র‌্যাব-৯।
সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার, পিপিএম) গণমাধ্যমকে বলেন, জনসাধারণের জান-মালের নিরাপত্তায় মাঠে কাজ করছে পুলিশ। যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। তিনি বলেন রবিবার বিকেল পর্যন্ত সিলেটে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। তিনি জনসাধারণকে আতঙ্কিত বা উদ্বীগ্ন না হয়ে প্রতিদিনের মতো স্বাভাবিকভাবে কাজকর্ম চালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন।
উল্লেখ্য, বিভিন্ন দাবিতে বিএনপি জামায়াত দ্বিতীয় দফায় আজ রবিবার ও আগামীকাল সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী অবরোধ-কর্মসূচির ডাক দিয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :