May 6, 2024, 8:54 am

বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে প্রচারিত হচ্ছে তথ্যচিত্র ‘নারী পাচার’

বাংলাদেশ থেকে বিদেশে নারী পাচার ও চক্রের খপ্পরে পড়ে তাদের সীমাহীন দুর্দশার কাহিনী তুলে ধরতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্র নির্মাণ করেছে তথ্যচিত্র ‘নারী পাচার’।
এই তথ্যচিত্রে দেখানো হয়েছে, সমাজের কিছু কুচক্রী দালাল কিভাবে অতিরিক্ত অর্থের লোভ দেখিয়ে নারীদেরকে বিদেশে পাচার করে তাদের সম্পত্তি বিক্রি করে নিঃস্ব করে দেয়। পরবর্তীতে তারা সবকিছু হারিয়ে পথের ফকির হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়।
এতে আরো তুলে ধরা হয়েছে, এ ধরনের কিছু দালাল তাদের স্বার্থ হাসিলের জন্য এ কাজগুলো সমাজে নিয়মিত করে যাচ্ছে। এরা সামাজের শত্রু। এরা সমাজকে কিছু দিতে পারে না। এদেরকে সমাজ ও দেশ থেকে বিতাড়িত করতে হবে এবং যেখানে ধরা পড়ে, তাদেরকে আইনের হাতে তুলে দিতে হবে। এ তথ্যচিত্রের গুরুত্বপূর্ণ বার্তা হচ্ছে যে, আমরা যখনই কর্মসংস্থানের জন্য বিদেশে যেতে চাইব, তখনই সরকার অনুমোদিত এজেন্সির মাধ্যমে যেতে হবে। কর্মসংস্থান ব্যুরো হতে সব তথ্য সঠিক আছে কিনা, তা অবশ্যই জেনে বিদেশে যেতে হবে।
আশরাফুল করিম সৌরভের রচনায় সচেতনতামূলক বার্তা নিয়ে এ তথ্যচিত্রটি প্রযোজনা করেছেন শেখ শওকত ইকবাল চৌধুরী। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের আউটডোর সেটে এর দৃশ্য ধারণ করা হয়। গত ৬ জানুয়ারি থেকে এটি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের পর্দায় প্রচার করা হচ্ছে।
এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশারফ ভূঁইয়া পলাশ, বাপ্পি হায়দার, নাসরীন হীরা, সায়েম উদ্দিন, মান্নান হিমেল, সৌরভ পাল, বীনা চৌধুরী, মুক্তা বিশ্বাস, পুষ্পিতা ভট্টাচার্য ও জয়শ্রী সরকার পূর্ণিমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :