April 28, 2024, 3:40 am

রেলওয়ের পশ্চিমাঞ্চলের ১০টি ট্রেন চলাচল সাময়িক বন্ধ ঘোষণা

বাংলাদেশ রেলওয়ে দেশের পশ্চিমাঞ্চলে চলাচলরত ১০টি ট্রেন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটি ট্রেন আজ শনিবার থেকে আগামী সোমবার পর্যন্ত এবং অপর ট্রেনগুলো আজ ও কাল রোববার বন্ধ থাকবে। নিরাপত্তার কথা চিন্তা করে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজে জানানো হয়েছে।
‘জেনারেল ম্যানেজার ওয়েস্ট বাংলাদেশ রেলওয়ে’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজটি পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার নিজে পরিচালনা করেন। এদিন সকালে তিনি বলেন, পোস্টে ১০টি ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ আরও একটি ট্রেন বন্ধের ঘোষণা আসতে পারে।
এদিকে, শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ৫ জনের মৃত্যু হয়। এ ঘটনার পর রাত সাড়ে ১২টার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজে জানানো হয়েছে, ‘অনিবার্য কারণবশত ট্রেন চলাচল বন্ধ থাকবে।’ যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য এই পোস্টে রেলওয়ে কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।
চলাচল বন্ধ ঘোষণা করা ট্রেনগুলোর মধ্যে ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি সোমবার পর্যন্ত বন্ধ থাকবে। অন্য ট্রেনগুলো হচ্ছে, রাজশাহী-পাবনা রুটের আন্তনগর ঢালারচর এক্সপ্রেস, রহনপুর-খুলনা রুটের মহানন্দা এক্সপ্রেস, খুলনা-পার্বতীপুর রুটের রকেট এক্সপ্রেস, কুড়িগ্রাম-কাউনিয়া রুটের রংপুর শাটল, ঈশ্বরদী-রহনপুর রুটের রাজশাহী কমিউটার, ঈশ্বরদী-ঢাকা রুটের ঢাকা কমিউটার, বোনারপাড়া-সান্তাহার রুটের বগুড়া কমিউটার, চিলমারী-রংপুর রুটের চিলমারী কমিউটার ও লোকাল। এরমধ্যে চিলমারী কমিউটার আজ সাময়িক এবং কাল পুরোপুরি বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :