April 27, 2024, 6:26 pm

সাড়ে ৪ বছর কারাভোগ শেষে আপন ঠিকানায় ফিরলেন এক ভারতীয় নাগরিক

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট হতে অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় নাগরিক দীপক কুমার ঠাকুরকে (৩৫) হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সোয়া ১২টায় দর্শনা সীমান্তের ৭৬ নম্বর খুঁটি সংলগ্ন এলাকায় দু’দেশের পতাকা বৈঠকের মাধ্যমে ওই নাগরিককে হস্তান্তর করা হয়।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আতিকুর রহমান জানান, ভারতের বিহার রাজ্যের সমস্তিপুর জেলার ওয়ারিশনগর থানার মনিহারপুর গ্রামের শ্রীরাম নরেশ ঠাকুরের ছেলে দীপক কুমার ঠাকুর অবৈধভাবে সীমান্ত গলিয়ে এদেশে প্রবেশ করে। অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর পিরোজপুর থানায় একটি মামলা হওয়ায় পর তাকে আদালতে সোর্পদ করা হয়। সে সময় পিরোজপুর আদালতের বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশে দেন। ২০২৩ সালের ১৮ অক্টোবর পিরোজপুর জেলা কারাগার হতে তাকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেয়া হয়। এরপর ৪ বছর ৬ মাস ১৯ দিন পর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে তার বাবা শ্রীরাম নরেশ ঠাকুর ও তার মেয়ের স্বামী গৌরব কুমারের কাছে হস্তান্তর করা হয়।

হস্তান্তরের সময় ভারতীয় বিএসএফের কোম্পানী কমান্ডার এসি ভিওসি এইচ মাখেন এবং বিএসএফের কমান্ডেন্ট নাগা রঞ্জন, ডিআইবি সাধন কুমার মন্ডল ও কৌশিক বিশ্বাস,কাস্টমস সুপার রামওতার পি যাদব, কৃষ্ণগঞ্জ থানার এসআই তন্ময় দাস, গেদে ইমিগ্রেশন কর্মকর্তা জিসি দে ও রেডক্রসের প্রতিনিধি চিত্ত রঞ্জন দাস। এদেশের পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টের ইনচার্জ সুবেদারের এনামুল কবির, কাস্টমস সুপার জাহিদ হাসান, দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ এসআই আতিকুর রহমান, দর্শনা থানার এসআই ফাহিম হাসান এ এস আই আঃ মমিন, ও জেলা কারাগারের কারারক্ষী মনিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :