May 5, 2024, 11:16 pm

সেই স্মৃতি হাতড়ে আবেগে ভাসলেন সুস্মিতা

অনলাইন ডেস্ক।
ভারতের হয়ে প্রথমবার মিস ইউনিভার্সে’ মুকুট জিতে গোটা বিশ্ব তোলপাড় করেছিলেন বাঙালি মেয়ে সুস্মিতা সেন। ২৯ বছর আগের সেই ঘটনা এখনো দারুণভাবে মোহিত করে রাখে। সেই কথা তিনি নিজের জানালেন। সেই স্মৃতিস্মরণ করতে গিয়ে আবেগতাড়িত হয়েছেন তিনি।

বিশ্বের ৭৭টি দেশের প্রতিযোগীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সুম্মিতা সেন এবং ১৯৯৪ সালে মিস ইউনিভার্স খেতাব অর্জন করে প্রথম ভারতীয় নারী হিসাবে অনন্য কৃতিত্ব গড়েন। ওই একই বছর ঐশ্বরিয়া রাইও মিস ওয়ার্ল্ডের মুকুটও পান।

সেই সময়ের ছবি শেয়ার করে ব্রক্ষ্মাণ্ড সুন্দরী সুস্মিতা সেন লেখেন, এই ছবিটি ঠিক ২৯ বছরের পুরনো। গ্রেট ফটোগ্রাফার প্রবুদ্ধ দাস গুপ্তের তোলা। এই ছবি যখন তোলা হয়, তখন আমার ১৮ বছর বয়স। আমাকে সুন্দরভাবে তুলে ধরেছিলেন এই ছবিটিতে।

ছবির ক্যাপশনে বলিউড অভিনেত্রী লেখেন, ফটোগ্রাফার তখনই আমায় বলেছিলেন, তুমি বুঝতে পারছ, যে তুমিই প্রথম মিস ইউনিভার্স যার ফটো আমি শ্যুট করছি। আমি গর্ব করে বলব, এটাই ভারতের প্রথম মিস ইউনিভার্স।

আবেগপ্রবণ হয়ে সুস্মিতা সেন লেখেন, আমার মাতৃভূমির জন্য প্রতিনিধিত্ব করা এবং জেতার একটা আলাদা বিশেষত্ব রয়েছে। এতটাই সম্মানের বিষয় যে আজও আনন্দে চোখে পানি আসে। ২৯ বছর পরেও। আমি এই দিনটিকে অত্যন্ত গর্বের সঙ্গে উদযাপন করি। স্মৃতি রোমন্থণ করি।

ছবিটি শেয়ার করার পরপরই, ভক্তেরা নানা আলোচনা করতে থাকেন। মন্তব্য বিভাগে অভিনন্দন বার্তার বন্যা বয়ে যায়। একজন লিখেছেন, আপনি তো আস্ত পাওয়ার হাউস। অন্য এক ভক্ত লিখেছেন, আপনি সব সময় সেরা মিস ইউনিভার্স থাকবেন।

সুস্মিতাকে পরবর্তীতে আর্য সিজন থ্রি-এ দেখা যাবে। যা ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে। তাছাড়াও, তাঁর ঝুলিতে রয়েছে ‘তালি’র মতো সিনেমা, যেটা শ্রীগৌরী সওয়ান্তের জীবনের উপর ভিত্তি করে তৈরি। তিনি ২০১৩ সালের ন্যাশনাল লিগ্যাল সার্ভিসেস অথরিটি মামলার আবেদনকারীদের মধ্যে একজন ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :