May 18, 2024, 3:42 pm

বিয়ের আসর থেকে উধাও কনে

বিয়ের অনুষ্ঠানে সাজের জন্য বিউটি পার্লারে গিয়েছিলেন কনে। সেখান থেকেই পালিয়ে যান তিনি। চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী টানেল সংযোগ এলাকায় এই ঘটনা। সেই খবর রটে যাওয়ার সঙ্গে সঙ্গেই অদ্ভুত এক নীরবতা নেমে আসে সেখানে। কিন্তু কেন এমন ঘটনা ঘটল?
আগেই বিয়ে
প্রায় আট মাস আগে সম্পন্ন হয়েছে বিয়ের কাবিন ও আকদ। কিন্তু নানা কারণে প্রীতিভোজের আয়োজন করা যায় নি। শুক্রবার সেই বিয়ের প্রীতিভোজের দিন ঠিক করা হয়েছিল। এই জন্য রীতিমতন ধুমধাম করে খাওয়ার ব্যবস্থা করাও হয়। সেখানে বর পক্ষের ৮০০ ও কনে পক্ষের ১ হাজার মিলে ১৮০০ লোকের খাবারের আয়োজনের প্রস্তুতি সম্পন্ন হয়।

সকাল থেকেই ছিল খুশি আর আনন্দের পরিবেশ। সকাল থেকে আসতে শুরু করেন আত্মীয়রাও। সেখানের কমিউনিটি হলে চলছিল খাওয়া দাওয়া। বর আসার ঠিক আগেই, সেই আনন্দঘন পরিবেশে কনেকে সাজানোর জন্য নিয়ে যাওয়া হয় একটি বিউটি পার্লারে।

আনন্দের বদলে বিষাদ
কিন্তু তারপরেই আসে খারাপ খবর। ওই বিয়ের আসরে যেতে প্রস্তুত হন বরও। সেই সময়েই খবর আসে যে বিউটি পার্লার থেকে পালিয়ে গিয়েছে কনে। আনোয়ারা উপজেলার চাতরী টানেল সংযোগ সড়কের মমতাজ কমিউনিটি সেন্টারে সেই খবর প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গে স্তব্ধ হয়ে যায় পুরো বিয়ের আসর। আনন্দর জায়গায় বিষাদে ভরে যায় ওই আসর। তবে কী কারণে মেয়েটি এমন ঘটনা ঘটিয়েছে সেটা কেউ জানাতে পারেনি। এই নিয়ে দুই পরিবারের কেউই মুখ খুলতে চাইছেন না।

দুই পরিবারে সমঝোতা
এনিয়ে উভয় পক্ষই কিছু বলতে চাইছেন না। তবে জানা গিয়েছে ওই কনে পালিয়ে যাওয়ার পরে বর ও কনে পক্ষের মধ্যে শুক্রবার বিকালেই একটি বৈঠক হয়েছে। সেখানে তাদের মধ্যে কাবিনের টাকা ও কনে পক্ষে থেকে দেওয়া ফার্নিচার নিয়ে সমঝোতা হয়েছে। যদিও এই ধরনের কোনও ঘটনা ঘটেছে বলে তিনি শোনেননি বলে জানিয়েছেন আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদ।

তবে এইবারই প্রথম নয়, বিয়ের আসর থেকে কনের পালিয়ে যাওয়ার ঘটনা আগেও ঘটেছে বাংলাদেশে। গত বছর অক্টোবর মাসে সেই ঘটনা ঘটে চুয়াডাঙ্গা এলাকায়। এই ঘটনা ঘটেছিল সেখানের জীবননগর উপজেলার বাকা ইউনিয়নের সুটিয়া গ্রামে। বরযাত্রী আসার ঠিক আগেই, সুযোগ বুঝে পালিয়ে যায় কনে। তবে সেই ঘটনা শোনার পরে বিয়ের আসরে আসেননি বরযাত্রীদের কেউই।

সেই সময়ে বাকা ইউনিয়ন পরিষদের সদস্য নাজমুল আহসান বকূল জানান যে, দেখাশোনা করেই বিয়ের ঠিক হয়েছিল। এলাকার কোনও এক মহিলার সাহায্য নিয়ে মেয়েটি ভ্যানে করে তার প্রেমিকের সঙ্গে পালিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :