May 23, 2024, 9:33 pm

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন রাজ্জাক-নাফীস

অনলাইন ডেস্ক।।
সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের দুই নক্ষত্র আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফীস। কদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলে নিয়োগ পেয়েছেন রাজ্জাক। এরই মধ্যে বিসিবির তৃতীয় নির্বাচক হিসেবে কাজও শুরু করে দিয়েছেন তিনি। অন্যদিকে, বিসিবির পরিচালনা বিভাগের ম্যানেজার হিসেবে নিয়োগ পেতে চলেছেন নাফীস।
মূল দায়িত্বে বহাল হওয়ার আগে শনিবার সব ধরনের ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাবেন রাজ্জাক ও নাফীস।
শুক্রবার এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব)। শনিবার দুপুর ১২টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে দুই ক্রিকেটারের অবসরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে কোয়াব। এদিন রাজ্জাক ও নাফীসের খেলা ছাড়ার দিনে তাঁদের অবদানের কথা তুলে ধরা হবে বলেও জানিয়েছে কোয়াব।
জাতীয় দলের হয়ে ২০০৪ সালে ওয়ানডে অভিষেক হয় রাজ্জাকের। জাতীয় দলের জার্সিতে ১৩ টেস্ট খেলে ২৮ উইকেট নিয়েছেন। আর ওয়ানডেতে ২০৭ ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪ উইকেট। জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন এই স্পিনার।
অন্যদিকে দেশের হয়ে ২৪ টেস্ট, ৭৫টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ ও একটি টি-টোয়েন্টি খেলেছেন নাফীস। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের প্রথম অধিনায়কও ছিলেন তিনি। ওয়ানডেতে চারটি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরির মোট দুই হাজার ২০১ রান করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও তাঁর টেস্ট সেঞ্চুরি আছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :