May 23, 2024, 9:20 pm

কালীগঞ্জে অবৈধ ভাবে মাটি ও বালু বিক্রয়ের অপরাধে ৩ জনকে ৮০ হাজার টাকা জরিমানা ও ১ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড

ঝিনাইদহের কালীগঞ্জে অভিযান চালায়ে পুকুর থেকে অবৈধ ভাবে মাটি ও বালু বিক্রয়ের অপরাধে ৩ জনকে ৮০ হাজার টাকা জরিমানা ও ১জনকে ৭ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলা ঈশ্বরবা গ্রামে এই অভিযান চলানো হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
নির্বহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, অবৈধ ভাবে পুকুর থেকে মাটি ও বালু ব্যানিজ্যিক উদ্যোশ্যে বিক্রয় করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা ঈশ^রবা গ্রামে অভিযান চালায়। এসয় ঈশ^রবা গ্রামের শামছদ্দিনের ছেলে রফি মিয়া ডিসির অনুমতি ছাড়ার তার পুকুর থেকে বানিজ্যিক উদ্যোশ্যে অবৈধ ভাবে মাটি ও বালু বিক্রয়ের অপরাধে ৫০ হাজার টাকা, মাটি ও বালু গাড়ি ভাড়া করে কন্টাক নিয়ে ভাটায় বিক্রয়ের অপরাধে একই গ্রামে ফরিদ উদ্দিনকে ২০ হাজার টাকা ও টলিতে গ্রামের ভিতরে দ্রুতগতিতে ঝুকিপূর্ণ ভাবে মাটি বোঝাই ট্রাক্টর চালানোর অপরাধে ড্রাইভার আকবার আলীকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এসময় উপজেলা ভূমি অফিসের সার্ভিয়ার মরতুজ আলী, পৌর ভূমি কর্মকর্তা জাকির হোসেন, কালীগঞ্জ থানার এসআই ভবতোষসহ পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :