May 27, 2024, 12:48 pm

ডিজিটাল প্রযুক্তি গ্রহণে বাসস প্রধান সম্পাদকের গুরুত্বারোপ

দৈনিক পদ্মা সংবাদ অনলাইন ডেস্ক : বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ সরকারের ভিশন-৪১ অর্জনের পাশাপাশি স্বাভাবিক জীবনযাত্রায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে সকলের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নীতি এবং গতিশীল নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ প্রচারনা অভিযান বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতোমধ্যে সকল সেক্টরে ডিজিটাইজেশন নিশ্চিত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এখন আমাদেরকে ডিজিটাইজেশন আপডেট করতে হবে।

আবুল কালাম আজাদ আজ বাসস বোর্ডরুমে অনুষ্ঠিত ”কমপ্লেইন্টস এন্ড রেমিডিস”এবং “ই-গর্ভনেন্স এন্ড ইনোভেশন এ্যকশন প্লান” শীর্ষক দুটি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাসস’র ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান দুটি কর্মশালায় মুখ্য বক্তা হিসাবে এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট মো. মাহবুবুল কবির সিদ্দিকি রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি আবুল কালাম আজাদ আন্তরিকতার সাথে প্রশিক্ষণ নিতে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, ডিজিটাইজেশন উপেক্ষা করার কোন সুযোগ নেই। তিনি বলেন, ‘প্রযুক্তিকে আমাদের জীবনের সাথে সম্পৃক্ত করে নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে পেশাগত কাজে প্রযুক্তি এড়িয়ে চলার কোন সুযোগ নেই।’ বাসস প্রধান সম্পাদক সময় ও খরচ বাঁচাতে এবং স্টেক হোল্ডারদের অধিকতর ভাল সেবা দিতে একটি সিস্টেমের আওতায় পেশাগত কর্মকান্ডকে নিয়ে আসার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘আমরা যে কাজ করছি, সেগুলোকে এই সিস্টেমের আওতায় নিয়ে আসতে হবে। এ জন্যই আমাদেরকে প্রশিক্ষণ নিতে হবে।’
আনিসুর রহমান বাসস’র গ্রাহকদের আরো ভাল সেবা নিশ্চিত করতে নতুন নতুন উদ্ভাবনী চিন্তাধারা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘উদ্ভাবন একটি চলমান প্রক্রিয়া। নিজ দায়িত্বকে সহজ করার জন্যই এটি প্রয়োজন। গ্রাহকদের আরো ভাল সেবা দিতে আমরা সব সময়ই নতুন ধারণার আশ্রয় নিচ্ছি।’অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাসস’র প্রধান বার্তা সম্পাদক (সিএনই) সমীর কান্তি বড়ুয়া, প্রধান বার্তা সম্পাদক (বাংলা) রুহুল গণি জ্যোতি, সিটি এডিটর মধূসুধন মন্ডল, চীফ রিপোর্টার তারেক আল নাসের, বাসস অন লাইন ইন চার্জ এবং চীফ ইনোভেশন অফিসার (সিআইও) তানজিম আনোয়ার, প্লানিং, ডেভেলপমেন্ট এবং এডমিন প্রধান মোহাম্মদ আলী খান অপু এবং প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :