May 27, 2024, 1:24 pm

মোবাইল ব্যাংকিং ব্যবহার করে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন লোকদের কাছ থেকে চাঁদা আদায়কারী প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যে কোন চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে।

একজন ভিকটিম মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রতারণার স্বীকার হয়। পরবর্তীতে ভিকটিম র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ ক্যাম্পকে বিষয়টি লিখিত অভিযোগ করে।

উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২৪ এপ্রিল ২০২২ তারিখ র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে তথ্য প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন দেওভোগ বাজনা পাড়া এলাকা হতে মোবাইল ব্যাংকিং ব্যবহার করে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন লোকদের কাছ থেকে চাঁদা আদায়কারী প্রতারক ফেরদৌস আরা লতা (৪৪), পিতা-মৃত আব্দুল মান্নান মিয়াজী, মাতা-লুৎফা বেগম, সাং+থানা-ডামুড্যা (লতা সিনেমা হলের মালিকের মেয়ে), জেলা-শরিয়তপুর, বর্তমান ঠিকানা সাং-২৯২ দেওভোগ পানির ট্যাংকি, থানা-ফতুল্লা মডেল, জেলা-নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী ফেরদৌস আরা লতা (৪৪) এলাকার স্বনামধন্য ব্যক্তিদের কন্ঠ নকল করে বিভিন্ন লোকজনের নিকট টাকা দাবি করত। তার প্রদত্ত পরিচয়ে প্রতারিত হয়ে অনেকেই তাকে বিকাশ এর মাধ্যমে টাকা পাঠায় এবং পরবর্তীতে বুঝতে পারে যে তারা প্রতারিত হয়েছে। এছাড়াও মোবাইল ব্যাংকিং ব্যবহার করে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন লোকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :