June 21, 2024, 11:37 am

ধুম লেগেছে শেষ মুহূর্তের কেনাকাটার

অনলাইন সংস্করণে।।

ঈদুল ফিতর দরোজায় কড়া নাড়ছে। শুরু হয়েছে গেছে ঈদের ছুটি। কর্মজীবী মানুষ সপরিবারে নাড়ির টানে গ্রামের বাড়ি ফিরতে শুরু করেছেন। যারা এখনও ঢাকায় অবস্থান করছেন, তাদের একটি বড় অংশই এখন শেষ মুহূর্তের ঈদের কেনাকাটায় ব্যস্ত । বড় বড় শপিং মল থেকে শুরু করে ছোট-বড় সব মার্কেটে এখন চলছে কেনাকাটার ধুম। নিম্ন আয়ের মানুষেরা ভিড় জমিযেছেন ফুটপাতে।

শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা সিটি ও যমুনা ফিউচার পার্কে সকাল থেকে শুরু হয় প্রচুর মানুষের সমাগম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনস্রোত কেবল বাড়তেই থাকে। বিক্রেতারাও দরকষাকষির বদলে পণ্যসামগ্রী ক্রেতাদের হাতে তুলে দেওয়াতেই বেশি মনোযোগী। অভিজাত এ দুটো শপিং সেন্টারে সবচেয়ে বেশি ভিড় তৈরি পোশাক, জুতো আর কসমেটিকসের দোকানগুলোতে।

পাশাপাশি রাজধানীর নিউমার্কেট, চাঁদনী চক, গাউছিয়া ও ধানমন্ডি হকার্স, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, সানরাইজ প্লাজা, মেট্রো শপিং মল, এআর প্লাজা, রাইফেলস স্কোয়ার, মৌচাক মার্কেট, এলিফ্যান্ট রোড, টুইন টাওয়ার, কর্ণফুলি গার্ডেন সিটি, গুলশান এলাকার অভিজাত ফ্যাশন হাউজ, শপিং মল ও বুটিক হাউজ, পুরান ঢাকার বঙ্গবাজার, পীর ইয়ামেনিসহ বিভিন্ন এলাকার মার্কেটগুলো ঈদের কেনাকাটায় লেগেছে ভিড়।

গাউছিয়া, নিউমাকের্ট, চাঁদনিচক, ধানমন্ডি হকার্স, বঙ্গবাজার, গুলিস্তানে নেমেছে ক্রেতার ঢল নেমেছিল। এসব মার্কেটেও মার্কেটগুলোর শাড়ি, তৈরি পোশাক, গয়না, জুতা-স্যান্ডেল ও কসমেটিকসের দোকানগুলোতে বেশি ভিড় চোখে পড়ে।

ক্রেতাদের চাপে মার্কেটগুলোর চারপাশে লক্ষ্য করা গেছে ব্যাপক যানজট।

নিম্ন আয়ের মানুষ শেষ মুহূর্তে ভিড় জমিয়েছে ফুটপাতে। বিক্রেতারাও পার করছেন ব্যস্ত সময়। আজ বুধবার রাজধানীর গুলিস্তান, মতিঝিল, বায়তুল মোকাররম, মিরপুর, শনিরআখড়া, রাজধানী সুপার মার্কেট, সদরঘাটসহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে, শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত সময় পার করছে দোকানিরা। আর ক্রেতারা দাম দর করে পছন্দের পোশাক কিনছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :