June 23, 2024, 11:38 pm

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে রেডিও লিবার্টির সাংবাদিক নিহত

অনলাইন ডেস্ক।।
ইউক্রেনের কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন অর্থায়নে পরিচালিত সম্প্রচারমাধ্যম রেডিও লিবার্টির সাংবাদিক ভিরা হাইরিচ (৫৫) নিহত হয়েছেন।

রেডিও লিবার্টির বরাত দিয়ে আজ শুক্রবার এএফপি এ তথ্য জানিয়েছে।

রেডিও লিবার্টি জানায়, ভিরা হাইরিচ গতকাল বৃহস্পতিবার কিয়েভে তার বাড়িতে অবস্থান করছিলেন। এ সময় ক্ষেপণাস্ত্র তার বাড়ির দালানে আঘাত হানলে তিনি নিহত হন। আজ সকালে উদ্ধারকর্মীরা তার মরদেহ উদ্ধার করেছে।

এর আগে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছিলেন, গতকালের ক্ষেপণাস্ত্র হামলার পর একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে সেই সময় নিহত ব্যক্তির বিস্তারিত বিবরণ দেওয়া হয়নি।

এদিকে, রাশিয়া নিশ্চিত করেছে, তারা ইউক্রেনে লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। তবে সাংবাদিক যে ভবনে ছিলেন, সেটিতে হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি মস্কো ।

রেডিও লিবার্টি রেডিও ফ্রি ইউরোপ নামেও পরিচিত। মার্কিন অর্থায়নে পরিচালিত এই সম্প্রচারমাধ্যম বিশ্বের এমন সব অঞ্চলে সংবাদ সম্প্রচার করে, যেখানে ‘মুক্ত সংবাদ সীমাবদ্ধ হতে পারে বা এখনও প্রতিষ্ঠিত হয়নি’।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, হাইরিচ ২০১৮ সাল থেকে রেডিও লিবার্টির কিয়েভ ব্যুরোতে কর্মরত ছিলেন। এর আগে একটি শীর্ষস্থানীয় ইউক্রেনীয় টেলিভিশন চ্যানেলে কাজ করতেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :