June 21, 2024, 10:53 am

আশুলিয়ায় প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সুচিত্রা রায়,স্টাফ রিপোর্টার:
আশুলিয়ায় হত দরিদ্র অসহায় নারী-শিশু ও প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন সেবা দানকারী একটি বে-সরকারী সংস্থা।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে পলাশবাড়ি কাঠালতলা নামক এলাকায় “ডিজেবল ডেবেলপমেন্ট অর্গানাইজেশন ফর লোকাল এ্যাডভান্সমেন্ট” (ডি-দোলা) নামের একটি সংস্থা তাদের কার্যালয় প্রাঙ্গণে এই ঈদ সামগ্রী বিতরণ করেন ।

এসময় এক’শ অসচ্চল প্রতিবন্দী পরিবারের মাঝে ঈদ সামগ্রী দেওয়া হয়।

বে-সরকারী সংস্থা ডি-দোলা থেকে দেওয়া ঈদসামগ্রী নিতে আসা শারীরিক প্রতিবন্ধী মনির(২৮)বলেন আমি রিক্সা চালাই আমার পরিবারে আট জন সদস্য এঁদের সবার খরচ আমার একার বহন করতে কষ্ট হয়ে যায়,এই প্রতিবন্ধী অফিস থেকে আমাদের সব সময় সাহায্য সহযোগীতা করে।

মনির আরো বলেন এখান থেকে ঈদে সেমাই, চিনি, ,চাউল, ডাউল, গোস্ত দেওয়া হয়েছে। এতে আমরা অনেক খুশি।

বাক ও শারিরিক প্রতিবন্ধী লিমিত(১০)এর মা বলেন, আমার ছেলেকে নিয়ে আমি অনেক কষ্টে আছি ওকে রেখে আমি কিছুই করতে পারি না।আমার ছেলে হাটতে পারে না, কথাও বলতে পারে না। এই প্রতিবন্ধী অফিস থেকে আমার ছেলেকে হুইলচেয়ার দিয়েছে সব সময় আমাদের সাহায্য করে।এই ঈদে আমার ছেলেকে গোস্ত কিনে খায়াতে পারতাম না,এই মুরগিটা পেয়ে আমি অনেক খুশি।

সংস্থার সাধারণ সম্পাদক শেখ আল মামুন বিপ্লব বলেন, প্রতিবন্ধীরা যেন পরিবার ও সমজের বোঝা না হয় এই লক্ষেই ২০০৮ সাল থেকে আমরা কাজ করে যাচ্ছি।এর মধ্যে ২৩০ জন প্রতিবন্ধী নিবন্ধিত আছে তার মধ্যে ১০০ জনকে ঈদ সামগ্রী বিতরণ করেছি। ঈদের আগ পর্যন্ত অসচ্চল প্রতিবন্দীদের মাঝে পর্যায়ক্রমে আমাদের ঈদ সামগ্রী বিতরণ চলবে।

এই সংস্থা পরিচালনা করতেন, মরহুম হাজী আবু তাহের চৌধুরী। তিনি মারা গেছেন, তাঁর আত্মার মাফিরাত কামনা করি। ববু তাহের চৌধুরীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত! তাঁর পরেও থেমে থাকিনি তাঁর আপন ছোট ভাই ধামসোনা ইউনিয়নের সাবেক মেম্বার আঃ হালিম চৌধুরী ও আমি এই সংস্থাকে আরো এগিয়ে নিয়ে জেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :