June 20, 2024, 5:57 am

সেই দিন হোটেলের জানালা দিয়ে লাফ দিয়েছিলেন বনি কাপুর!

বিনোদন ডেস্ক: প্রেম মানে না কোনো বাধা— এ কথা বলিউড অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের ক্ষেত্রে ষোলআনা প্রযোজ্য। পারিবারিক ও সামাজিক নানা বাধাবিপত্তির পরও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তারা। ২০১৮ সালে শ্রীদেবীর আকস্মিক মৃত্যু এই বন্ধনে ছেদ পড়ে।

শ্রীদেবী-বনি কাপুর দম্পতির দুই কন্যা। তারা হলেন— জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। এ দম্পতির বড় মেয়ে জাহ্নবী কাপুর জানালেন, শ্রীদেবীর মন পেতে হোটেলের জানালা দিয়ে লাফ দিয়েছিলেন বনি কাপুর। ম্যাশেবল ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এ তথ্য জানান অভিনেত্রী জাহ্নবী।

শ্রীদেবীর জন্য একতলার ওপর থেকে লাফ দিয়েছিলেন বনি কাপুর। তা উল্লেখ করে জাহ্নবী কাপুর বলেন, ‘আপনি জানেন, মায়ের মন পেতে বাবা একবার হোটেলের জানালা থেকে লাফ দিয়েছিলেন। বাবা যখন জানালা দিয়ে লাফিয়ে বাইরে যান, মা এ দৃশ্য দেখে হাসতে থাকেন। বাবা সেদিনই বুঝেছিলেন, মা পটে গিয়েছেন।’

স্ত্রী শ্রীদেবীর স্মৃতি রোমন্থন করেই যেন বেঁচে আছেন বনি কাপুর। এ বিষয়ে জাহ্নবী কাপুর বলেন, “প্রতি রাতে, ১০টার পর যখন মিউজিক চ্যানেলগুলো পুরোনো গান বাজাতে শুরু করে, তখন বাবা আমার দিকে তাকি বলেন, ‘তুমি জানো, তোমার মা এবং আমি…। এটা বাবার খুব প্রিয় একটি বিষয়ে পরিণত হয়েছে।”

তামিল সিনেমায় শ্রীদেবীর যখন একছত্র অভিনয়ের দাপট, তখন সুযোগ মেলে ‘মিস্টার ইন্ডিয়া’ সিনেমায় অভিনয়ের। এর প্রযোজক ছিলেন বনি কাপুর। এই সিনেমার সুবাদে প্রথমবার সাক্ষাৎ করেন বনি কাপুর ও শ্রীদেবী। তবে তার বহুদিন আগে তামিল সিনেমায় শ্রীদেবীকে দেখেন বনি কাপুর। রুপালি পর্দায় দেখেই শ্রীদেবীর প্রেমে পড়েন বনি। বনি কাপুর তখন অবিবাহিত। কিন্তু শ্রীদেবীর সঙ্গে বন্ধুত্ব তৈরি হওয়ার পর মোনাকে বিয়ে করেন বনি কাপুর।

বনি কাপুরের সঙ্গে শ্রীদেবীর ঘনিষ্ঠতা তৈরি হওয়ার আগে অভিনেতা মিঠুন চক্রবর্তীর সম্পর্ক ছিল। মিঠুন চক্রবর্তীর সঙ্গে বিচ্ছেদের পর প্রযোজক বনি কাপুরের সঙ্গে বন্ধুত্ব গভীর হয় শ্রীদেবীর। ততদিনে বনি কাপুর ও মোনা শৌরি বিয়ে করে সংসার করছেন। শুধু তাই নয়, তাদের সংসার আলো করে এসেছে দুই সন্তান। ১৩ বছরের দাম্পত্য জীবন ততদিনে কাটিয়ে ফেলেছেন এই দম্পতি।

১৯৯৬ সালে শ্রীদেবীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বনি কাপুর। ততদিনে শ্রীদেবী দারুণ জনপ্রিয় একজন অভিনেত্রী। অন্যদিকে বনি কাপুরের প্রথম পক্ষের সন্তান অর্জুন ও অনশুলাকে নিয়ে আলাদা হয়ে যান মোনা। এরপর আলাদাভাবে মানুষ হতে থাকেন অর্জুন ও অনশুলা। একদিনে মোনা শুরু করেন টিভি সিরিয়াল প্রযোজনার কাজ। অন্যদিকে ক্যারিয়ারের পাশাপাশি কন্যা জাহ্নবী ও খুশিকে নিয়ে সংসার শুরু করেন শ্রীদেবী ও বনি কাপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :