August 19, 2022, 4:37 pm

ইংল্যান্ড ম্যাচের আগে অনুশীলনে ব্যাটিং করার সময় ইনজুরিতে নুরুল হাসান সোহান

অনলাইন স্পোর্টস ডেস্ক।।
অনুশীলনে ব্যাটিং করার সময় একটি বল তার এবডোমেন গার্ডে গিয়ে লাগে। তবে তার আঘাত বেশি গুরুতর নয় বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।
বুধবার (২৭ অক্টোবর) সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।
এই ম্যাচের প্রস্তুতির জন্য দুবাই স্পোর্টস সিটির আইসিসি একাডেমি মাঠে মঙ্গলবার অনুশীলন করে বাংলাদেশ। সেখানে নেটে ফাস্ট বোলার তাসকিনের বল লাগে সোহানের পেটে। এর কিছুক্ষণ পর মাঠ ছাড়েন তিনি। পরে নিজেই নিশ্চিত করেন পেটে চোট পাওয়ার কথা।

ম্যাচে নুরুল হাসান খেলতে পারবেন কি না এ বিষয়ে জানতে চাইলে ইতিবাচক আশা দেখিয়েছেন চিকিৎসক।
তিনি বলেছেন, রিকভারি হওয়ার জন্য যথেষ্ট সময় রয়েছে। এই সময়ের মধ্যে নুরুল হাসান সোহান রিকভার করতে পারবেন বলে আশবাদ ব্যক্ত করেন তিনি।
বিশ্বকাপ মঞ্চে ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স এখন অবধি দেখাতে পারেননি উইকেটকিপার নুরুল হাসান সোহান।
প্রথম রাউন্ডের তিন ম্যাচেই শেষ দিকে বড় শট খেলার চেষ্টায় আউট হয়ে ফিরেছেন তিনি। প্রথম পর্বের তিন ম্যাচে তার সংগ্রহ মাত্র ৫ রান। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি। তবে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৮ রানের ইনিংস উপহার দেন তিনি।
ব্যাটিংয়ে রান না পেলেও উইকেটের পেছনে দারুণ করছিলেন সোহান। এরই মধ্যে দুইটি অসাধারণ ক্যাচ ধরে নজর কেড়েছেন।
সোহান ইংল্যান্ডের বিপক্ষে খেলতে না পারলে উইকেটের পেছনে লিটন দায়িত্ব সামলাবেন। তার পরিবর্তে একাদশে জায়গা হতে পারে শামীম পাটোয়ারীর।
এদিকে আজকে অনুশীলনে দেখা যায়নি অলরাউন্ডার সাইফউদ্দিনকে। কোমরের ব্যথা থেকে রিকভার করতেই তিনি ব্যাটিং বা বোলিং কোনো অনুশীলনেই অংশ নেননি।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বাজে বোলিং ও ফিল্ডিংয়ের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের ব্যবধানে হারে বাংলাদেশ। ইংল্যান্ড ম্যাচকে সামনে রেখে তাই ফিল্ডিংয়ে বেশি গুরুত্ব দিতে দেখা গেছে টাইগারদের। বিশেষ করে ক্যাচ প্রাকটিসে বেশি মনযোগ দিতে দেখা গেছে তাদের।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :