April 14, 2024, 10:46 pm

কালীগঞ্জে এ.বি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ
মোঃ আনোয়ারুল আজীম ও আলহাজ্ব বদর উদ্দীন, বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) বিদ্যালয়ের গরীব শিক্ষার্থী ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
গতকাল শনিবার সকাল ১১ টায় ঝিানইদহের কালীগঞ্জ উপজেলার ঐহিত্যবাহী মোঃ আনোয়ারুল আজীম ও আলহাজ্ব বদর উদ্দীন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) বিদ্যালয়ের ৩শ গরীব শিক্ষার্থী ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে উদ্যেগে বিদ্যালয় ও চ্যানেলঞ্জার মানব উন্নয়ন সংস্থার সহযোগীতায়, এই কম্বল বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের দাতা সদস্য, সাংবাদিক ও কলামিষ্ট আলহাজ্ব এম. এ কাদের, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য উক্ত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, সভাপতি মোঃ আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শহীদ নূর আলী ডিগ্রী কলেজের অধ্যাক্ষ রাশেদ ছাত্তার তরু, মোচিক শ্রমিক কর্মচারী ইউনিয়ের সভাপতি মোঃ গোলাম রসুল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আব্দুল মতিন পাতা মিয়া।
আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজমিরা চৌধুরী মায়া ও মোহনা টিভির জেলা প্রতিনিধি, চ্যানেলঞ্জার মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সোহেল আহম্মেদ।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা গৃহহীনদের ঘর, প্রতিবন্ধীদের শতভাগ ভাতা, বিধবা, বয়স্ক ও গর্ভবতী মায়েদের জন্য ভাতার ব্যবস্থা করেছেন। প্রতি থানায় ১টি করে মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করেছেন। তাছাড়াও প্রতিটি উপজেলায় প্রথম পর্যায়ে ১টি করে প্রতিবন্ধী বিদ্যালয় এমপিও ভুক্তর কাজ শুররু করেছেন। তাছাড়া সারা দেশে রাস্তা, ব্রিজ, শিক্ষা প্রতিষ্ঠান সহ বড় বড় মেঘা প্রকল্প বাস্তবায়ন করছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :