September 29, 2022, 1:19 am

চুয়াডাঙ্গায় করোনা টিকাদান কার্যক্রম উপলক্ষে ২ দিনের প্রশিক্ষণ শুরু

চুয়াডাঙ্গা প্রতিনিধি (০৩.০২.২০২১):
কোভিড-১৯ টিকাদান কার্যক্রম উপলক্ষে চুয়াডাঙ্গা শুরু হয়েছে ২ দিন ব্যাপি প্রশিক্ষণ। টিকাদান প্রশিক্ষণে চুয়াডাঙ্গার ২৪ জন সিনিয়র ষ্টাফ নার্স অংশ গ্রহণ করছেন। বুধবার সকাল সাড়ে ১০টায় সিভিষ সার্জন অফিসের আয়োজনে সদর হাসপাতাল সভা কক্ষে এ প্রশিক্ষণ শুরু হয়েছে।
করোনা ভাইরাসের টিকা মানবদেহে সঠিক ভাবে প্রয়োগের বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে সিনিয়র ষ্টাফ নার্সদের। টিকাদান প্রশিক্ষণের মূল উদ্দেশ্য সঠিক ভাবে মানুষের শরীরে করোনার টিকা দেওয়া। প্রশিক্ষণে সকল বিষয় গুলো উপস্থাপন করা হচ্ছে।
করোনার টিকা প্রদানের জন্য চুয়াডাঙ্গার চারটি উপজেলায় ৫৯টি বুথ প্রস্তুত করা হয়েছে। প্রতিটি বুথে দুই জন সিনিয়র ষ্টাফ নার্স, ৪ জন স্বেচ্ছাসেবক ও একজন সহকারী মেডিকেল অফিসার থাকবে। নিবন্ধনকরীদের আগামি ৭ ফেব্রুয়ারি করোনার টিকা প্রদান করা হবে। চুয়াডাঙ্গায় ৩৬ হাজার করোনার টিকার ডোজ মজুদ রয়েছে।
করোনার টিকা প্রদান প্রশিক্ষণে উপস্থিত ছিলেন ডাবিøওএইচও এর খুলনা অঞ্চলের প্রধান সমন্বয়ক ডা. আরিফ, চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আওরিয়ার রহমান ও সদর হাসপাতালের মেডিকেল অফিসার ওয়াহিদ মাহমুদ রবিন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :