September 26, 2022, 4:27 pm

নোবিপ্রবিতে নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি, আলটিমেটাম ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি।।
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নিয়োগে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে নোবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
মঙ্গলবার (০৯ মার্চ ) সকাল ১১টায় নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি ও কর্মচারী নেতৃবৃন্দের আয়োজন শহীদ মিনার প্রাঙ্গণে এই অবস্থান কর্মসূচি পালিত হয়।
নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: মজনুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনসহ প্রমুখ।
অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নিষেধাজ্ঞার কারণে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে। শিক্ষাছুটির বিপরীতে, অস্থায়ী ও চুক্তিভিত্তিক পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের স্থায়ীকরণ প্রক্রিয়াও বাধাগ্রস্থ হচ্ছে। তাদের পরবর্তী পদে পদোন্নতির সময়ও প্রায় ১ বছর অতিক্রান্ত হয়েছে। এদিকে অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারী ও মাস্টার রোল কর্মচারীদের চাকরি স্থায়ী হচ্ছে না। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ডে স্থবিরতা বিরাজ করছে। এসময় বক্তারা অবস্থান কর্মসূচী থেকে তিনটি আলটিমেটাম ঘোষণা করা হয়। তা হলো- আগামী ১৪ মার্চ নোয়াখালী প্রেসক্লাবে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি, ২১ মার্চ ঢাকা জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন, প্রেসকনফারেন্স ও স্মারকলিপি প্রদান এবং আগামী ২৮ মার্চ হতে আমরণ অনশন কর্মসূচি পালন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিনের নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারে ও বিশ্ববিদ্যালয়ের অচল অবস্থা কাটিয়ে উঠার জন্য বক্তারা এসময় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপও কামনা করেন।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :