September 26, 2022, 4:40 pm

নোয়াখালী প্রেসক্লাবে মুজাক্কিরের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন

নোয়াখালী জেলা প্রতিনিধি।।
নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিহত দৈনিক বাংলাদেশ সমাচার এর কোম্পানীগঞ্জ প্রতিনিধি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের পরিবারের পক্ষ থেকে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও নিরপেক্ষ বিচারের দাবীতে নোয়াখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করা হয়েছে।
২৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের শহীদ উদ্দিন ইস্কান্দার কচি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের আপন বড় ভাই মো: নুর উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন মুজাক্কিরের বাবা মাওলানা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাষ্টার, মাতা মমতাজ বেগম, মেঝ ভাই ফখরুদ্দিন, বড় ভগ্নিপতি মাওলানা আবু সায়েদ, মেঝো ভগ্নিপতি আব্দুস সাত্তার, বড় বোন জান্নাতুল ফেরদাউস, মোঝো বোন গোলশান আরা বেগম, ছোট বোন গোল নাহারসহ পরিবারের অন্যান্য ব্যক্তিবর্গ।
মুজাক্কিরের বড় ভাই মো: নুর উদ্দিন তার লিখিত বক্তব্যে জানান, গত ১৯ ফেব্রুয়ারী বিকেলে কোম্পানীগঞ্জে চলমান রাজনৈতিক সংঘাতের বস্তুনিষ্ঠ তথ্য সংগ্রহকালে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক মুজাক্কির চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যায়। তার মৃত্যুর পরবর্তীতে কতিপয় মহল সাংবাদিক মুজাক্কিরকে তাদের দলের একনিষ্ঠ কর্মী দাবী করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা করেছিল। বস্তুত মুজাক্কির ছিলেন একজন মানবপ্রেমিক, সমাজকর্মী ও নিরপেক্ষ সাংবাদিক। আত্নমানবতার সেবায় রক্তদান ছিল যার নেশা, সেই মুজাক্কিরই যে রাজপথে রক্ত বিলিয়ে চিরতরে হারিয়ে যাবে তা আমাদের সকলের অজানা ছিল। যে নিজেই কিনা সেচ্ছাসেবী রক্তদান সংগঠন “উই ফর ইউ” এর সদস্য হিসেবে একা ২৬তম বার নি:স্বার্থ রক্ত দান করেছিলো। করোনা পরিস্থিতিতে যে মুজাক্কির যথাসম্ভব সাহায্য সহযোগিতা সংগ্রহ করে গরীব, নিরিহ ও অসহায় মানুষের দ্বারে দ্বারে রাতের আধাঁরে ছুটে যেতেন, সে মুজাক্কির আজ শান্ত মাটির নিচে ঘুমিয়ে আছে। যা আপনারা সাংবাদিক মহলসহ কোম্পানীগঞ্জবাসী অবগত আছেন। প্রিয় সাংবাদিকবৃন্দ, স্বজন হারানোর বেদনা বিশেষ করে পরিবারের সদস্যদের আদরের ছোট ভাই হারানোর কষ্ট কত যে বেদনাদায়ক তা বলে বোঝানো যাচ্ছে না।
সাংবাদিক মুজাক্কির নিহত হওয়ার পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পূর্বেকার কোন এক সময়ে কতিপয় ব্যক্তি দ্বারা সাংবাদিক মুজাক্কিরকে নির্মম নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হয়। যাতে দেখা যায় এক ব্যক্তি মুজাক্কিরকে বেপোরোয়া মারধর ও গালিগালাজ করছে। এ মর্মান্তিক ভিডিও দেখে মুজাক্কিরের মা মমতাজ বেগম কান্নাজড়িত কণ্ঠে তার সন্তানের হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের পাশাপাশি ভাইরাল হওয়া ভিডিওতে মুজাক্কিরকে যে বা যারা নির্মম নির্যাতন করেছিলো তাদেরকেও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান।
সংবাদ সম্মেলনে এ সময় সাংবাদিক মুজাক্কিরের মা-বাবা তাদের স্নেহের সন্তান ও পরিবারের অন্যান্য সদস্যরা তাদের স্নেহের ভাই মুজাক্কিরের খুনিদের উপযুক্ত শাস্তির দাবী জানান, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :