October 1, 2022, 2:18 pm

পৌর নির্বাচনকে ঘিরে পোস্টারে ছেয়ে গেছে দর্শনা পৌর এলাকা

মোঃ আব্দুর রহমান অনিক।।
করোনা আর শীতকে উপেক্ষা করে তৃতীয় ধাপের নির্বাচনী প্রচার-প্রচারণায় জমে উঠেছে সীমান্তবর্তী শহর দর্শনা । পোস্টার, মাইকিং, পথসভা ও গণসংযোগসহ চলছে ভোটারদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা।
নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। দর্শনা পৌরসভা নির্বাচনের বাকি মাত্র ৭ দিন। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নির্বাচনী আলোচনা। নির্বাচনকে সামনে রেখে চারিদিকে সাঁজ সাঁজ রব। পছন্দের প্রার্থীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে ব্যাপক প্রচারণা।
দর্শনা বাসস্ট্যান্ড থেকে শুরু করে রামনগর মোড় পর্যন্ত রোডে সড়কজুড়ে দেখা গেছে মেয়র ও কাউন্সিলার প্রার্থীদের পোস্টার। এছাড়া আজমপুর, মোহাম্মদপুর, দক্ষিণ চাদঁপুর,ইসলাম বাজার,থানা পাড়া, কলেজ পাড়া, পরানপুর,শান্তি পাড়া, মোবারক পাড়া, হঠাৎপাড়া, শ্যামপুর, ঈশ্বরচন্দ্রপুর, জয়নগর সহ সব জায়গায় দর্শনা পৌরসভা নির্বাচনে পার্থীদের পোস্টার দেখা গেছে।
অন্যদিকে পোস্টার তৈরিতে ব্যস্ত প্রিন্টিং প্রেসের কর্মীরাও। নির্বাচনকে ঘিরে বেড়ে গেছে পৌরসভার সৌন্দর্য ও ব্যস্ততা।
দেখা যায়, নির্বাচনী আমেজ কয়েকগুণ বাড়িয়েছে পোস্টারগুলো। এগুলোর মাধ্যমে ভোটের লড়াইয়ে নিজেদের অস্তিত্বও জানান দিচ্ছেন প্রার্থীরা। শহরের বাজার, চায়ের দোকান, রাস্তায় শোভা পাচ্ছে প্রধান দলের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার।
চলছে উঠান বৈঠক, আলোচনা সভা, গণসংযোগ ও মাইকিং।
শনিবার (২৩ জানুয়ারি) দর্শনা পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, পুরোদমে চলছে নির্বাচনী প্রচারণা।
যতদূর চোখ যায় ততদূরই পোস্টার ও ব্যানার দেখা যায়। দর্শনা পৌরসভার , বাসা-বাড়ির দেওয়াল,বিদ্যুতের খুঁটি, রাস্তার অলিগলিসহ কোনো এলাকাই বাদ যায়নি পোস্টার ও ব্যানারে। কোথাও যেন তিল ধারণের ঠাঁই নেই। একটির ওপর আরেকটি পোস্টার লাগাচ্ছেন কর্মী ও সমর্থকরা। রোড-ডিভাইডারে, গাছের সঙ্গে এমনকি গণপরিবহনেও পোস্টার লাগিয়ে চলছে নির্বাচনী প্রচারণা।
এদিকে, দর্শনাতে নৌকা ও ধানের শীষের পোস্টার দেখা গেলও জামাত মনোনীত স্বতন্ত্র প্রার্থীর পোস্টার তেমন একটা চোখে পড়েনি।
উল্লেখ আগামী ৩০ জানুয়ারি শনিবার
দর্শনা পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।দর্শনা পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। এবার, পৌরসভা নির্বাচনে ৩জন মেয়র প্রার্থী,এছাড়া সংরক্ষিত কাউন্সিলর হিসেবে ৩ জন ও সাধারণ কাউন্সিলর হিসেবে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। দর্শনা পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫৭২ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ৯৪৮ জন।
দর্শনা পৌরসভার সাধারণ ভোটাররা চান সব ধরনের সংঘাত এড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :