November 27, 2022, 11:49 am

বই পড়ুন, বিশুদ্ধ গানে আসক্ত হোন এই আহ্বানে ঈশ্বরদীতে অনুষ্ঠিত হলো কবি কণ্ঠে কবিতা পাঠ

এস এম রাজা ।। বই পড়ুন , প্রিয়জনকে বই উপহার দিন এবং বিশুদ্ধ গানে আসক্ত হোন।
এই আহ্বানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ডিডিপি আয়োজিত কবি কণ্ঠে কবিতা পাঠ ও বৈঠকি গানের আসর সুরের মেলা। ডিডিপির চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক, কবি, কলামিষ্ট, গীতিকার, সুরকার ও শিল্পী, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক জংসন সম্পাদক এস এম রাজার সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে নির্ধারিত প্রধান অতিথির অনুপস্থিতি জনিত কারণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন দক্ষিণবঙ্গের প্রখ্যাত কবি ও গবেষক কুষ্টিয়া সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি আসমান আলী।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার এস এ এম সুমন। অন্যান্যের মধ্যে বক্তৃতা ও কবিতা আবৃত্তি করেন ডিডিপি সাহিত্য সংঘ ও ডিডিপি মিউজিক একাডেমির পরিচালক (সার্বিক) সাঁড়া ঝাউদিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রহমান, ডিডিপির ‌ পরিচালক সংগীত ওস্তাদ মাসুদ রানা, ডিডিপি সাহিত্য সংঘের পরিচালক কবি কলামিস্ট ও প্রাবন্ধিক প্রভাষক নজরুল ইসলাম মুকুল, কবি তফিজ উদ্দিন, দৈনিক মাটির পৃথিবীর স্টাফ রিপোর্টার মাসুদ রানা, উমিরপুর লালন স্মরণ সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মান্নান, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সহ-সভাপতি কবি এ এইচ টি আব্দুর রাজ্জাক,প্রতিভা সন্ধান কাব্য পরিষদের প্রতিষ্ঠাতা মোক্তার হোসেন, কবি ওয়াসিম আকরাম টগর, কবি সেন্টু আলী, কবি সুরাজ আলী, সুমাইয়া সুলতানা হ্যাপি, কবি নিন্দুক বিশ্বাস প্রমুখ।

সঙ্গীত পরিবেশন করেন ডিডিপির শিল্পী এস এম রাজা, মাসুদ রানা, ইসমাতুল ইসলাম রুপা, সাদেক আলী বাউল, শুকুর আলী বাউল, মিজানুর রহমান, মুকুল হোসেন, সাঈদ হাসান লিমন, নজরুল ইসলাম মুকুল। এই অনুষ্ঠানের জংসন ডিডিপি কুইজ প্রতিযোগিতার প্রথম স্থান অধিকারী সুমাইয়া সুলতানা হ্যাপিকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ডিডিপি মিউজিক একাডেমী, ডিডিপি সাহিত্য সংঘ ও ডিডিপি বাউল সম্প্রদায়ের পরিচালক মাসুদ রানা ও পরিচালক (মহিলা বিষয়ক) ইমাদুল ইসলাম রুপা। প্রচুর সংখ্যক দর্শক শ্রোতা ও ভক্তবৃন্দ গভীর রাত অবধি এই অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :