April 26, 2024, 8:07 pm

এবার যুক্তরাষ্ট্রকেও হারালো বাংলাদেশ নারী দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫৫ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সাথে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে নিগার সুলতানারা।

বুধবার (২১ সেপ্টেম্বর) শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

এদিন টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। ২০ রানে ওপেনার শামিমা সুলতানার উইকেট হারানোর পর মুরশিদা খাতুনের সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা। দ্বিতীয় উইকেটে ৯৮ বলে ১৩৮ রানের জুটি গড়েন মুরশিদা ও নিগার। তাদের এই জুটিতেই স্কোর দেড়শ ছাড়িয়ে যায়।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংস শেষ করে ফেরার আগে ৬৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৭ রান করে অপরাজিত থাকেন মুরশিদা। ৪০ বল মোকাবেলা করে ৬টি চার আর এক ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। ৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ১৪ রানে হারায় আয়ারল্যান্ডকে। ঠিক পরদিন স্কটল্যান্ডকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের জয়ে সেমিফাইনালে উঠে যায় বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :