May 17, 2024, 7:11 pm

চবিতে নজিরবিহীন সংঘর্ষ, পুলিশ শিক্ষার্থীসহ আহত ৩০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের সংঘর্ষে রণক্ষেত্র হয়েছে ক্যাম্পাস। বগিভিত্তিক দুটি গ্রুপ সিএফসি ও সিক্সটি নাইনের সংঘর্ষে দিনভর উত্তপ্ত থেকে শুক্রবার সন্ধ্যায় রূপ নেয় তুমুল সংঘর্ষে। এতে তিনজন পুলিশসহ উভয় পক্ষের ৩০ জন গুরুতর আহত হয়েছেন। তবে আহতদের কারো নাম পরিচয় জানা যায়নি।
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষ শুরু হয়। পুলিশ ও প্রক্টরের সামনে ৫ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। কোনোভাবেই এ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পারছে না পুলিশ। এছাড়া দুপুরে শাহজালাল ও শাহআমানত হলের শিক্ষার্থীরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে সন্ধ্যায় শহীদ আব্দুর রব হলের শিক্ষার্থীরাও সংঘর্ষে জড়ায়। শাহজালাল হলে সিক্সটি নাইন, শাহ আমানত হলে ও শহীদ আব্দুর রব হলে সিএফসি অবস্থান করে। আগামী ২ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও নতুন কমিটির জন্য ছাত্রলীগের গ্রুপগুলো সংঘর্ষে জড়িয়েছে বলে শিক্ষার্থী সূত্র জানিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম সিকদার বলেন, আমাদের কাছে অতিরিক্ত পুলিশ নেই। আমরা ওসির সাথে যোগাযোগ করছি। র‌্যাব মোতায়েন করার জন্য আমরা জোর চেষ্টা চালাচ্ছি।
এদিকে, নিশ্চুপ হয়ে আছে বিশ্ববিদ্যালয় ফাঁড়ির পুলিশ। তারা কোনভাবেই পুলিশ মোতায়েন করতে চাচ্ছে না। তাদের দাবি তাদের কাছে কোন রিজার্ভ ফোস নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :