April 28, 2024, 2:29 am

চাঁদপুরে লঞ্চ থেকে ৫০মণ জাটকা জব্দ

জেলার সদর উপজেলায় আজ ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান-৮ নামে যাত্রীবাহী লঞ্চ থেকে দুইহাজার কেজি (৫০মণ) জাটকা জব্দ করেছে চাঁদপুর নৌ পুলিশ।
এ সময় জাটকা পাচারে জড়িত থাকার দায়ে তিন ব্যাক্তিকে আটক করা হয়।
আজ সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকা থেকে এসব জাটকা জব্দ করা হয়।
এ সময় জাটকা পাচারের দায়ে তিন ব্যাক্তিকে আটক করা হয়। আটক ব্যাক্তিরা হলেন- ভোলা জেলার মনপুরা এলাকার মো. ফারুক (৪৭), মো. পারভেজ (২৪) ও মো. রিয়াদ (১৯)।
পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সকালে সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রামের পূর্ব পাশে মেঘনা নদীতে হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান নামে লঞ্চ হতে দুইহাজার কেজি জাটকা জব্দ করা হয়। একই সময়ে জাটকার সঙ্গে থাকা তিন ব্যাক্তিকে আটক করা হয়।
পরে, সোমবার দুপুরে নৌ পুলিশের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত সিকদার প্রমুখের উপস্থিতিতে জেলা সদরের হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট নৌ পুলিশ ফাঁড়িতে জব্দকৃত জাটকা অসহায় ও দুস্থদের মধ্যে এবং এতিমখানায় বিতরণ করা হয়।
চাঁদপুরে নৌ পুলিশের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান,জাটকা নিধন প্রতিরোধে নিয়েমিত অভিযান পরিচালনা করা হচ্ছে। জাটকা নিধনকারীদের বিরুদ্ধে নৌ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করে আইনের আওতায় নিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :