April 26, 2024, 4:33 pm

নরেন্দ্র মোদির জন্মদিনে দেশ জুড়ে রক্ত দেবেন মানুষ! মেগা রক্তদান শিবিরের আয়োজন

অনলাইন ডেস্ক।
১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। তাই ভারত জুড়ে মেগা রক্তদান অভিযানের আয়োজন করছে অখিল ভারতীয় তেরাপন্থ যুবক পরিষদ (ABTYP)। ABTYP এর তত্ত্বাবধানে তিন লাখ ইউনিট রক্ত ​​সংগ্রহের লক্ষ্যে বিশ্বের বৃহত্তম রক্তদান শিবিরের আয়োজন হতে চলেছে। ABTYP-এর সর্বভারতীয় সভাপতি পঙ্কজ দাগা জানিয়েছেন তাঁরা সারা দেশে ১০০০ টি রক্তদান শিবির করার লক্ষ্য নির্ধারণ করেছে।

পঙ্কজ দাগা বলেন, “জাতীয় স্বাস্থ্য মিশনের (NHM) বিশেষ সহায়তায়, আমাদের ফাউন্ডেশন এবং মর্যাদাপূর্ণ সরকারি সংস্থাগুলির মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতায় আরও বৃহত্তর রক্তদান অভিযান পরিচালনার লক্ষ্য রয়েছে।” “আমরা আমাদের ABTYP-এর ৩৫৫ টি শাখার মাধ্যমে ৩ লাখ ইউনিট রক্ত ​​সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি এবং দেশের প্রত্যন্ত অঞ্চলেও ক্যাম্প স্থাপনের লক্ষ্য নির্ধারণ করেছি। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে এই মহৎ উদ্দেশ্য জনগণকে আকৃষ্ট করবে,” বলেন তিনি।

পঙ্কজ দাগা জানিয়েছেন, তাঁরা ইতিমধ্যেই তাঁদের রক্তের চাহিদা এবং ব্লাড ব্যাঙ্কে রক্ত ​​সঞ্চয় করার ক্ষমতা অনুযায়ী ধুবরি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ধুবরি সিভিল হাসপাতালের সঙ্গে পরামর্শ করে এখনও পর্যন্ত ধুবরিতে পাঁচটি শিবির আয়োজনের পরিকল্পনা তৈরি করেছে। সংগঠনটি গত কয়েক বছরে এরকম বেশ কয়েকটি রক্তদান শিবিরের আয়োজন করেছে।

নর্থ ইস্টার্ন ইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন লিমিটেডের (এনইইপিসিও) ডিরেক্টর এবং বরিষ্ঠ বিজেপি নেতা বিমল ওসওয়াল জানিয়েছেন বিজেপি এই অভিযানকে সমর্থন জোগাবে।

সুত্রঃ নিউজ এইটটিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :