May 1, 2024, 2:30 pm

নাটোরে কলেজ ছাত্রী অপহরণ মামলায় চারজনের যাবজ্জীবন

জেলার গুরুদাসপুরে কলেজ ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে অভিযুক্ত প্রত্যেককে ২০ হাজার টাকার অর্থদন্ডও প্রদান করা হয়েছে।
আজ সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত চারজন হচ্ছে- আতিক হাসান (২২) নাটোরের গুরুদাসপুর উপজেলার নারায়নপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে, একই এলাকার আশরাফ হোসেন মাস্টারের ছেলে সুমন আলী (২৩) এবং সাত্তার আলীর ছেলে টিপু সুলতান (৩৩) ও আবু জাফর (২৫)।
মালার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১০ আগস্ট সকালে নিজ বাড়ি থেকে উত্তর নারীবাড়ি এলাকায় প্রাইভেট পড়তে যায় ওই কলেজ শিক্ষার্থী। এ সময় আতিক হাসান, সুমন আলী, টিপু সুলতান ও আবু জাফর তাকে জোর করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ ঘটনায় বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে না পেয়ে চাচা আমিরুল ইসলাম বাদি হয়ে চারজনের নামে গুরুদাসপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনার ১০দিন পরে ২০ আগস্ট নাটোর জেলা ও দায়রা জজ কোর্ট চত্বর থেকে পুলিশ অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করে।
দীর্ঘ ৯ বছর পর আজ সোমবার দুপুরে আদালতের বিচারক চারজনকে যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ড প্রদান করেন।
নাটোর জজ কোর্টের স্পেশাল পিপি এডভোকেট আনিসুর রহমান জানান, নারী ও শিশু নির্যাতন আইনের ৯(১) ধারায় প্রধান আসামিকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং ৭ ধারায় যাবজ্জীবন ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর তিন আসামি সুমন আল, টিপু সুলতান ও আবু জাফরকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :