April 28, 2024, 8:02 pm

ভুলে গেছেন জি-মেইলের পাসওয়ার্ড? আছে উপায়

এক্সক্লুসিভ ডেস্ক : বিশ্বের অন্যতম জনপ্রিয় ই-মেইল প্ল্যাটফর্ম জি-মেইল। অফিসিয়াল এবং ব্যক্তিগত কাজে জি-মেইল ব্যবহার করেন।

তবে ফোনে সারাক্ষণ জি-মেইল লগইন করে রাখায় অনেক সময় পাসওয়ার্ড ভুলে যান। নতুন ডিভাইসে লগইন করার সময় বাধে বিপত্তি।

তবে আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন খুব সহজে। অনেকেই জানেন না, সোশ্যাল মিডিয়া অ্যাপস এবং জি-মেইলের পাসওয়ার্ড সেভ করে রাখা যায়। আপনিও যদি সেই তালিকাতেই থাকেন, তাহলে জেনে নিন কীভাবে পাসওয়ার্ড সেভ করে রাখবেন।

প্রথমে জেনে নিন কীভাবে ভুলে যাওয়া পাসওয়ার্ড খুঁজে পাবেন-
আপনি যদি কোনো সোশ্যাল মিডিয়া অ্যাপ, ব্যাঙ্কিং অ্যাপ বা অনলাইন ই-কমার্স সাইটের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তবে চিন্তা করার প্রয়োজন নেই। প্রথমে আপনাকে আপনার স্মার্টফোনের সেটিংসে যেতে হবে। এরপরে, আপনি গুগলের অপশন দেখতে পাবেন, তাতে আপনাকে ক্লিক করতে হবে।

এখন আপনার সামনে একটি নতুন স্ক্রিন খুলবে, যেখানে আপনাকে অটো ফাইল অপশনে ক্লিক করতে হবে। এরপর প্রথম যে অপশনটি পাবেন তা হলো অটোফাইল উইথ গুগল। এখানে ক্লিক করলেই আপনার সামনে গুগল পাসওয়ার্ড ম্যানেজারের অপশন আসবে।

এখানে ক্লিক করলে আপনার সামনে পাসওয়ার্ড ম্যানেজার আসবে, যেখানে বিভিন্ন অ্যাকাউন্টের পাসওয়ার্ড দেওয়া থাকবে। এখানে ক্লিক করে আপনি যে অ্যাপের পাসওয়ার্ড জানতে চান, তার পাসওয়ার্ড জানতে পারবেন।

এছাড়াও আপনি যদি একটি নতুন অ্যাকাউন্টের পাসওয়ার্ড সেভ করতে চান, তবে আপনি তা সহজেই করতে পারবেন। জেনে নিন উপায়-

এজন্য আপনাকে উপরে উল্লিখিত সমস্ত পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে, যেখানে আপনি সার্চ পাসওয়ার্ডের অপশনটি দেখতে পাবেন। আবার এখানেই আপনি একটি প্লাস অপশন পাবেন। যেটিতে ক্লিক করলে আপনার সামনে একটি নতুন স্ক্রিন খুলবে এবং এখানে আপনি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সহ ওয়েবসাইটের ইউআরএল সেভ করে রাখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :