ঢাকাশনিবার , ৭ অক্টোবর ২০২৩
  1. অন্যান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আজকের রাশিফল
  5. আবহাওয়া
  6. আর্ন্তজাতিক
  7. আহত
  8. কৃষি ও প্রকৃতি
  9. কৌতুক
  10. ক্যাম্পাস
  11. খেলা
  12. খেলাধুলা
  13. চাকরির খবর
  14. জাতীয়
  15. ধর্ম

৩০তম দিনে কত আয় করলো জওয়ান?

Padma Sangbad
অক্টোবর ৭, ২০২৩ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

চলতি বছর বলিউড বাদশা শাহরুখ খানের দ্বিতীয় সিনেমা ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ১০ হাজার পর্দায় মুক্তি পাওয়া এ সিনেমাটি এতদিন বক্স অফিস দাপিয়ে বেড়ালেও এবার হয়তো বিদায় নেওয়ার সময় ঘনিয়ে এসেছে। সিনেমাটির পড়তি আয় সেই ইঙ্গিত দিচ্ছে বলেই মনে করছেন বক্স অফিস বিশ্লেষকরা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ‘জওয়ান’ সিনেমাটি শুক্রবার (৬ অক্টোবর) অর্থাৎ মুক্তির ৩০তম দিনে এসে ভারতীয় বক্স অফিসে আয় করেছে মাত্র ১.৩০ কোটি রুপি। অপরদিকে বরুণ শর্মা, পঙ্কজ ত্রিপাঠি ও রিচা চড্ডা অভিনীত ‘ফুকরে থ্রি’ সিনেমাটির শুক্রবার (৬ অক্টোবর) অর্থাৎ মুক্তির ৯ নম্বর দিনে আয় করেছে ২.২০ কোটি রুপি।

শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমাটি ইতিমধ্যে বিশ্বব্যপী বলিউডের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী সিনেমার রেকর্ড গড়েছে। সিনেমাটির বিশ্বব্যাপী আয় বর্তমানে ১১০০ কোটি রুপি। প্রথম স্থানে রয়েছে আমির খানের ‘দঙ্গল’। এ সিনেমাটি প্রায় ২২০০ কোটি রুপি আয় করেছিল, যার বড় একটা অংশ এসেছিল চিন থেকে।

গত ৭ সেপ্টেম্বর ভারতীয় বক্স অফিসে মুক্তির প্রথম দিনেই ৭৫ কোটি রুপি আয় করেছিল ‘জওয়ান’। সিনেমাটির প্রথম সপ্তাহের আয় ছিল ৩৮৯.৮৮ কোটি রুপি। দ্বিতীয় সপ্তাহে এসে ‘জওয়ান’ আয়ের খাতায় আরও যোগ করে ১৩৬.১ কোটি রুপি। এরপর তৃতীয় সপ্তাহে ৫৫.৯২ কোটি ‍রুপি। চতুর্থ সপ্তাহে ৩৫.৬৩ কোটি রুপি। ইতিমধ্যে কেবল ভারতীয় বক্স অফিসেই ৬০০ কোটি রুপির বেশি আয় করে ফেলেছে ‘জওয়ান’।

অপরদিকে গত ২৮ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ‘ফুকরে থ্রি’ সিনেমাটি মুক্তির প্রথম দিনে আয় করে ৮.৮২ কোটি রুপি। প্রথম সপ্তাহের শেষে আয় গিয়ে দাঁড়ায় ৬৬.০২ কোটিতে। শুক্রবার তাতে আরও ২ কোটি যোগ করে ‘ফুকরে থ্রি’-এর কালেকশন বর্তমানে ৬৮ কোটি রুপি। বক্স অফিসে, এই সিনেমা ১৫০ কোটির ঘরে পা রাখতে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।