April 20, 2024, 1:46 pm

চট্টগ্রামে ‘মাস্কের বিনিময়ে ফুল’

অনলাইন ডেস্ক।
করোনাভাইরাস প্রকোপের শুরুর পর সবাই মাস্ক পরিধানে অভ্যস্ত হয়ে ওঠেন। কিন্তু বর্তমানে ক্রমশ অনেকের মধ্যেই মাস্ক ব্যবহার না করার প্রবণতা দেখা যাচ্ছে। ফলে নতুন করে করোনা সংক্রমণের শঙ্কা দেখা দেয়। এমন অবস্থায় চট্টগ্রামের পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মাস্কের বিনিময়ে ফুল’ শীর্ষক ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে।
মাস্ক পরিহিত ব্যক্তিকে উৎসাহ দিতে রজনী গন্ধা ফুল এবং মাস্কবিহীন ব্যক্তিকে বিনামূল্যে মাস্ক উপহার দেওয়া হচ্ছে।
বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা পৌরসভার বিভিন্ন এলাকার শতাধিক ব্যক্তির কাছে ফুল প্রদান ও বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ ইনামুল হাছান। বিকালে পৌরসভার সবুর রোড, পোস্ট অফিস সড়ক, বাস স্টেশন, থানার মোড় সি অফিস মোড়সহ বিভিন্ন এলাকার সড়কে চলমান পথচারি, শিক্ষার্থী, রিক্সা ও সাইকেল চালক এবং ব্যবসায়ীদের কাছে মাস্ক ও ফুল বিতরণ করা হয়।
পটিয়া উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা বলেন, ‘করোনা সংক্রমণের শুরুর দিকে প্রায় সকলেই মাস্ক ছাড়া বাসা থেকে বের হত না। কিন্তু এখন অনেকের মধ্যেই এ প্রবণতা কমে গেছে। অনেকের ধারণা করোনা কমে গেছে। তাই সবার মধ্যে আরো সচেতনতা বৃদ্ধি এবং উৎসাহ যোগাতে ‘মাস্কের বিনিময়ে ফুল’ শীর্ষক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়। যারা মাস্ক পড়ছেন তাদের ফুল এবং যারা মাস্ক পড়েননি তাদের বিনামূল্যে মাস্ক উপহার দেওয়া হয়েছে।
জানা যায়, করোনাকালে পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মানা এবং সবার মধ্যে সচেতনতা তৈরি করতে নিয়মিত পরিচালিত হয়ে আসছে অভিযান। অভিযানে পথচারি, ব্যবসায়ী, যানবাহনের চালক, যাত্রীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সতর্ক করা হয়। গত চারমাসে পরিচালিত হয় শতাধিক অভিযান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :