June 2, 2024, 11:48 am

জিফোরএস সিকিউরিটি সল্যুশন্সের ১০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে চার্জশিট

যশোরে ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের অর্ধকোটি টাকা আত্মসাতের মামলায় জিফোরএস সিকিউরিটি সল্যুশন্স বাংলাদেশ লিমিটেডের ১০ কর্মকর্তা-কর্মচারীকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় ব্যবস্থাপনা পরিচালকসহ দুইজনের অব্যাহতির আবেদন করা হয়েছে।
মামলার তদন্ত শেষে আদালতে আদালতে এ চার্জশিট দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই আনসারুল হক।
অভিযুক্ত আসামিরা হলেন, জিফোরএস সিকিউরিটি সল্যুশন্স বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তা খুলনা হরিণটানার পিপড়ামারী জয়বাংলা মোড় এলকার তামজিদ হাসান, টুটপাড়া জাফর সড়কের চন্দন সরকার, ডুমুরিয়ার কুলটি গ্রামের সুধাময় বিশ্বাস, খালিশপুর পোর্ট রোডের রাশেদুল ইসলাম, ফুলতলার জামিরাহাট গ্রামের শফিকুল বিশ্বাস, যশোর শহরের বেজপাড়া মসজিদবাড়ি রোডের শাহেদুর রহমান, বেজপাড়া মেইন রোডের সোয়েবুর রহমান, সদর উপজেলার মাহিদিয়া গ্রামের কবিরুজ্জামান, বাগেরহাট জেলার ফকিরহাটের জাকারিয়া শেখ ও পিরোজপুরের ইন্দুরকানির বালিপাড়া গ্রামের জহিরুল ইসলাম।
মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১১ সালের ৩০ নভেম্বর ও ২০১৪ সালের ২৭ এপ্রিল জিফোরএস সিকিউরিটি সল্যুশন্স বাংলাদেশ লিমিটেডের সাথে তাদের চুক্তি হয় এটিএম বুথে টাকা রাখা এবং নেটওয়ার্কিং সিস্টেম দেখাশুনা করার। চুক্তি অনুযায়ী ডাচ বাংলা ব্যাংকের টাকা বিভিন্ন বুথে লোড আনলোড করার দায়িত্ব জিফোরএস সিকিউরিটি লিমিটেডের ওপর দেয়া হয়। ২০১২ সালের ১৯ নভেম্বর থেকে ২০২১ সালের ২৭ জুন পর্যন্ত যশোর জোনের রিকনসিলিয়েশন করার পরে ৪৬ লাখ ৫০ হাজার ৮শ’ টাকা কম পাওয়া যায়। এ ব্যাপারে ব্যাংক ও জিফোরএস’র উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়। পরে অধিকতর অডিটের মাধ্যমে ওই টাকা আত্মসাতের বিষয়টি নিশ্চিত হয় ব্যাংক কতৃপক্ষ।
ব্যাংক কতৃপক্ষ আত্মসাতকৃত টাকা ফেরত চেয়ে জিফোরএস কতৃপক্ষকে তাগাদা দেয়। আত্মসাতকৃত টাকা ফেরত না দেয়ায় ২০২৩ সালের ১৩ নভেম্বর ডাচ বাংলা ব্যাংক যশোর শাখার ব্যবস্থাপক দিবাকর বিট ১২ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলার তদন্তকালে সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ১০ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :