April 28, 2024, 2:38 pm

কালীগঞ্জে কৃষকের এক বিঘা পানের বরজ পুড়ে ছাই : লাখ টাকার ক্ষতি

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে আব্দুল মজিদ নামে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়েছে। রোববার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার খোর্দ্দ রায়গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বিকেলে খোর্দ্দরায় গ্রামের আব্দুল মজিদের পানের বরজ আগুন জ¦লতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পাশে নদী থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা চালায় এলাকাবাসী। কিন্তু আগুন মুহূর্তেই ছড়িয়ে পড়ে এবং প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুল মজিদ জানান, বিকেল সাড়ে ৫ টার দিকে গ্রামের মানুষ পানের বরজে আগুন লাগার কথা জানান। সাথে সাথে জমিতে এসে দেখতে পান পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। কেউ শত্রুতা করে আগুন লাগাতে পারে বলে তিনি ধারণা করছেন।

কালীগঞ্জ ফায়ার ও সিভিল ডিফেন্স সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর চেষ্টা করে। এর মধ্যে আব্দুল মজিদের এক বিঘা জমির পানের বরজ পুড়ে গেলেও পাশের বরজগুলো রক্ষা করতে সক্ষম হয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :