September 26, 2022, 3:36 pm

জমে উঠেছে কোটচাঁদপুর পৌর নির্বাচন, ছেয়ে গেছে পোস্টারে পুরো শহর

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি।।
প্রচার-প্রচারণায় জমে উঠেছে কোটচাঁদপুর পৌর নির্বাচন
প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে ঝিনাইদহ জেলার আসন্ন কোটচাঁদপুর পৌরসভা নির্বাচন। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।
শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর স্লোগানমুখর। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।
নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও সতন্ত্র প্রার্থীরা অংশ নিয়েছেন।
আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শাহাজান আলী ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন।
অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী সালাউদ্দিন বুলবুল সিডল।
থেমে নেই বর্তমান পৌরসভা মেয়র (সতন্ত্র) প্রার্থী জাহিদুল ইসলাম জাহিদ (নারকেল গাছ) প্রতীক নিয়ে তিনিও করে বেড়াচ্ছেন বাপক প্রচার -প্রচারণা।
অন্যদিকে অপর (সতন্ত্র)মেয়র প্রার্থী সহিদুজ্জামান সেলিম (মোবাইল ফোন) প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।তিনি গত পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। এবার দল থাকে নমিনেশন না পাওয়াই সতন্ত্র প্রার্থী হিসেবে এলাকায় প্রচার- প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন।
পিছিয়ে নেই মহিলা প্রার্থীরা। তারাও মা-বোনদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থীরা।
তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী কোটচাঁদপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে আগামী নির্বাচনে ২৭ হাজার ৪’শ ৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৪’শ ৮৫ এবং মহিলা ভোটার ১৪ হাজার ৮ জন।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :