February 5, 2023, 4:21 am

প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে উৎসবের নগরীতের পরিণত হয়েছে চট্টগ্রাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরী আজ একটি উৎসবের নগরীতে পরিণত হয়েছে। জনসভাস্থল আওয়ামী লীগের লাখো নেতা-কর্মী-সমর্থকের উল্লসিত পদচারণায় মুখর।
চট্টগ্রাম নগরী এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ পোলো গ্রাউন্ডে এই জনসভার আয়োজন করেছে। দীর্ঘদিন পর দলীয় প্রধান শেখ হাসিনা এখানে বক্তৃতা করেন।
কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে ২৭ মাস পর ঢাকার বাইরে প্রথমবারের মতো ২৪ নভেম্বর যশোরে জনসভায় অংশ নেয়ার পর এটা শেখ হাসিনার কোন জনসভায় দ্বিতীয় সশরীরে উপস্থিতি।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোটা চট্টগ্রাম নগরী উৎসবের নগরীতে পরিণত হয়েছে।
আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সমাজের সর্বস্থরের জনগণ প্রবল উৎসাহ-উদ্দীপনা ও স্বতঃস্ফূর্তভাবে জনসভায় যোগ দেয়।
প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার এই আগমন চট্টগ্রামসহ গোটা এলাকার নেতাকর্মীরাই অত্যন্ত উৎফুল্লিত।
ভোর হতেই জনগণ জনসভাস্থলে পৌঁছতে শুরু করে এবং মাত্র কয়েক ঘন্টার মধ্যেই তা কানায় কানায় পূর্ণ হয়ে যায়।
বিকেল ৩টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকার আদলে নির্মিত মঞ্চে উপস্থিত হন। এর আগেই জনসভা ও এর আশপাশের সব স্থানগুলো কানায় কানায় পূর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হয়।
এর আগে, সকাল থেকেই সাধারণ জনগণ, নারী ও আওয়ামী লীগের সমর্থকদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে মিছিল করে জনসভাস্থলের উদ্দেশে যেতে দেখা যায়। এ সময় তাদের হাতে ছিল রঙিন প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন এবং তাদের পরনে ছিল রঙিন টি-শার্ট, মাথায় ক্যাপ ও মাথায় ফেট্টি। তাদের অনেকেই ড্রাম বাজাচ্ছিল। অনেকের হাতে ছিল আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা এবং জাতীয় ও দলীয় পতাকা।
নারীরা ছোট-বড় দলে এবং অথবা একাই হাসিমুখে জনসভাস্থলের প্রবেশ পথে অপেক্ষা করছিল।
চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা ও আশাপাশের এলাকা থেকে আওয়ামী লীগে এবং এর সহযোগী সংগঠনের লাখো নেতা-কর্মী রিজার্ভ বাস, পিক-আপ, মোটরসাইকেলে চড়ে জনসভাস্থলের উদ্দেশ্যে মিছিলে যোগ দেয়। অনেকে পায়ে হেঁটেও মিছিল করে জনসভায় প্রবেশ করে।
সন্দ্বীপ থেকে আগত একদল লোক জানান, সামনের সারিতে স্থান পেতে- তারা খুব ভোরেই জনসভাস্থলে পৌঁছেন। বিপুল জনসমাগমের কারণে, দেরি হলে তারা জনসভাস্থলে ঢুকতে পারবে না বলে আশঙ্কা করছিল।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :