April 26, 2024, 7:48 pm

বগুড়ায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৬

অনলাইন ডেস্ক।।
বগুড়ার ধুনটে আওয়ামী লীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে চার পুলিশসহ ১৬ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে ধুনট উপজেলা পরিষদ সড়কে সংঘর্ষকালে ছয় রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে পুলিশ।
জানা গেছে, বগুড়ার ধুনট উপজেলা পরিষদের এডিপির কাজে ১ কোটি ৩২ লাখ টাকা, জাইকা প্রকল্পে ৫০ লাখ টাকা, রাজস্বখাতে ৫০ লাখ টাকাসহ টিআর, কাবিখা ও কাবিটা, বয়স্কভাতা, বিধবাভাতাসহ বিভিন্ন প্রকল্পে বরাদ্দ দিয়েছে সরকার। এসব প্রতিটি প্রকল্পেরই সভাপতির দায়িত্বে রয়েছেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন।
কিন্তু সভাপতির দায়িত্বে থাকলেও আব্দুল হাই খোকন দীর্ঘদিনেও এসব প্রকল্পে স্বাক্ষর না করায় সরকারি কোটি টাকার প্রকল্প ফেরত যাওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। প্রকল্প গ্রহণে ধুনট উপজেলার ১০টি ইউপি চেয়ারম্যান এ বিষয়ে লিখিতভাবে জানান।
তারপরও সমাধান না হলে শনিবার সকাল ১০টায় ধুনট উপজেলা পরিষদে সমঝোতার বৈঠকে ইউএনও সঞ্জয় কুমার মহন্ত, স্থানীয় এমপির প্রতিনিধি হিসেবে তার ছেলে আসিফ ইকবাল সনিসহ অন্যান্যরা উপস্থিত হন। কিন্তু সমঝোতার বৈঠকে অনুপস্থিত থেকে যান উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন।
এ নিয়ে দলাদলির এক পর্যায়ে বৈঠকে হলের বাহিরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।
সংঘর্ষে ধুনট থানা পুলিশের এসআই প্রদীপ কুমার, এসআই মজিবর রহমান, কনস্টেবল মোজাফফ্র ও মো. সবুজ এবং ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক সুজাউদ্দৌলা রিপন, ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, ধুনট পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি সুজন সাহাসহ উভয়পক্ষের মোট ১৬ নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা গ্রেফতার এড়াতে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, আগামী জুন মাসের মধ্যে সরকারি প্রকল্পগুলো বাস্তবায়ন না হলে ফেরত যাওয়ার সম্ভবনা রয়েছে। এসব বিষয় নিয়ে একাধিকবার অবগত করা হয়েছে। সর্বশেষ শনিবার সমঝোতা হয়নি। বৈঠক চলাকালে উপজেলা পরিষদের বাহিরে সংঘর্ষ সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সংঘর্ষে পুলিশের চার সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এ ঘটনায় পৃথকভাবে তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :