May 1, 2024, 12:01 pm

ইউক্রেনের ৬৫ যুদ্ধবন্দি নিয়ে রুশ বিমান বিধ্বস্ত

ইউক্রেনীয় যুদ্ধবন্দিদের বহনকারী একটি রুশ সামরিক প্লেন বিধ্বস্ত হয়েছে। প্লেনটিতে ৬৫ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দি ছিলেন বলে জানিয়েছে রাশিয়া। ইউক্রেনের সঙ্গে বিনিময়ের লক্ষ্যে তাদের সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে নিয়ে যাওয়া হচ্ছিলো।

বুধবার (২৪ জানুয়ারি) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে রুশ বার্তা সংস্থা আরআইএ-নভোস্তি জানিয়েছে, রুশ সামরিক বাহিনীর একটি আইএল-৭৬ পরিবহন প্লেন পশ্চিম বেলগোরোদ অঞ্চলে বিধ্বস্ত হয়েছে।

প্লেনটিতে আরোহী হিসেবে ৬৫ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দি, ছয়জন ক্রু এবং তিনজন এসকর্ট ছিলেন। প্লেন বিধ্বস্ত হওয়ার কারণ অনুসন্ধানে রাশিয়ার মিলিটারি স্পেস ফোর্সের একটি দল ঘটনাস্থলে গেছে।

আরআইএ নভোস্তির খবরে আরও বলা হয়েছে, বুধবার বেলগোরোদের কাছাকাছি ব্লিঝনো গ্রামে একটি ইউক্রেনীয় ড্রোন দেখা গিয়েছিল। এছাড়া, ওই অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ তার টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে সম্ভাব্য ক্ষেপণাস্ত্র হামলার সতর্কতা জারি করেন। পরে কোরোচানস্কি জেলায় গুরুতর জরুরি অবস্থার কথাও জানিয়েছেন তিনি। তবে এসব বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

রাশিয়ার বেলগোরোদ অঞ্চলটি ইউক্রেনের সঙ্গে সীমান্তবর্তী। ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী এই অঞ্চলে নিয়মিত গুলিবর্ষণ করে থাকে। এর জেরে সেখানে ‘সন্ত্রাসী হামলার’ উচ্চ ঝুঁকি রয়েছে বলে উল্লেখ করে থাকে রাশিয়া। সূত্র: এএফপি, আরআইএ নভোস্তি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :