April 20, 2024, 9:13 pm

এক সঙ্গে ৯টি সন্তানের জন্ম দিলেন মা, বিশ্বরেকর্ড বলে ঘোষণা করল গিনেস

দৈনিক পদ্মা সংবাদ।
দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন www.padmasangbad.com

একই সঙ্গে ৯টি সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন এক মা। মঙ্গলবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ছবি-সহ তাঁর নাম ঘোষণা করেছে।

মঙ্গলবার গিনেস নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর দিয়ে লিখেছে, ‘‘৯ সন্তানের মধ্যে ৫টি শিশুকন্যা। তাদের নাম, আদামা, ওমু, হাওয়া, কাদিদিয়া, ফতুমা এবং চারটি শিশুপুত্র- ওমর, এলহাদজি, বাহ ও মোহাম্মদ (ষষ্ঠ)। এদের বাবা মায়ের নাম শ্রী এবং শ্রীমতী সিজে।

একইসঙ্গে গিনেস জানিয়েছে, এই প্রথম ননুপ্লেটস (একসঙ্গে একই গর্ভ থেকে ভূমিষ্ঠ নয় সন্তান) বা নবমজের জন্ম হল, যেখানে মা এবং শিশুরা জীবিত আছে। গিনেসের রেকর্ড অনুযায়ী এর আগে কোনো ননুপ্লেটস কয়েক ঘন্টার বেশি বাঁচেনি। তাই ননুপ্লেটসের জন্ম একটি অত্যন্ত বিরল ঘটনা।

মরক্কোর বাসিন্দা সিজে গত ২০২১ সালের ৪মে জন্ম দেন নয় সন্তানের। তবে তাঁর গর্ভে যে ৯টি সন্তান বড় হচ্ছে সে কথা তিনি নিজেও জানতেন না। সিজে এবং তাঁর চিকিৎসকেরা ভেবেছিলেন তিনি সাতটি সন্তানের জন্ম দেবেন। কিন্তু অস্ত্রোপচারের টেবলে জানা যায় সাতটি সন্তান নয়, আদতে ৯টি সন্তানের জন্ম দিতে চলেছেন সিজে। সময়ের আগেই, গর্ভাবস্থার ৩০তম সপ্তাহে প্রসব করেন তিনি। তার পর থেকে এ পর্যন্ত সুস্থই রয়েছে মা এবং সন্তানেরা। গিনেস ওই পরিবারের একটি ছোট্ট ভিডিও পোস্ট করেছে ইনস্টাগ্রামে । যেখানে মা বাবা এবং সন্তানদের সুস্থতা কামনা করেছেন সকলে।
সুত্রঃ আনন্দ বাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :