April 20, 2024, 3:58 am

চুরি ও হারিয়ে যাওয়া ১০ টি মোবাইল ফোন : বিকাশে ভুল করে যাওয়া নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে তুলে দিলো পুলিশ

চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানাধীন এলাকায় বিভিন্ন সময় হারিয়ে ও চুরি যাওয়া ১০ টি মোবাইল ফোনসেট ও বিকাশে ভুল করে যাওয়া নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। সোমবার ২০ মার্চ দর্শনা থানা কার্যালয়ে উদ্ধার করা এসব মোবাইল ফোনসেটগুলো প্রকৃত মালিকদের হাতে তুলে দেন, সহকারি পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মোঃ মুন্না বিশ্বাস ও দর্শনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ অফিসার ওসি লুৎফুল কবীর, হারিয়ে ও চুরি যাওয়া ফোনের জন্য করা সাধারণ ডায়েরি সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিনপরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা।

ফোন ফিরে পেয়ে সজীব হাসান নামে এক ব্যক্তি বাসা থেকে ব্যক্তিগত কাজে চুয়াডাঙ্গাতে যাওয়ার পথে ইজিবাইকে উঠেছিলেন। ধাক্কাধাক্কি করে ইজিবাইকে উঠার পর পকেটে হাত দিতেই টের পান তার মোবাইল ফোনটা হাওয়া হয়ে গেছে। একজন সহযাত্রীর ফোন থেকে নিজের ফোনে কল দেন তিনি। দুইবার রিং হওয়ার পর বন্ধ হয়ে যায় ফোনটি। ওই দিনই সন্ধ্যায় দর্শনা থানায় হারানো মোবাইলের ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সজীব হাসান। প্রায় ১ মাস পর থানা থেকে ফোন করে ডাকা হয় তাকে। সোমবার দর্শনা থানা কার্যালয়ে এসে ফিরে পান ১ মাস আগে হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি। হারিয়ে যাওয়া ফোনটি তার হাতে তুলে দেন দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি লুৎফর কবির

সজীব হাসান বলেন, হারানো ফোন ফেরত পাওয়ার ব্যাপারটা অবিশ্বাস্য। তবে আমার হারিয়ে যাওয়া।মোবাইল ফোন দিয়ে কোনো অপরাধ যেন সংগঠিত না হয় সেজন্য থানায় জিডি করেছিলাম। প্রায় ১ মাস পর পুলিশ সেই ফোন উদ্ধার করে দিলো। এটা সত্যিই অবিশ্বাস্য ব্যাপার। সজীব হাসানের মতো হারানো মোবাইল ফেরত নিতে এসেছেন ব্যবসায়ী আশরাফুল হক, তিনি বলেন, বাজারে যাওয়ার পথে মোবাইল ফোনটি হারিয়ে যায়। থানায় জিডি করার পর কয়েকবার যোগাযোগ করেও হারানো মোবাইল না পেয়ে আশা ছেড়ে দিয়ে ছিলাম। এমনিতেও পুলিশের উপর আমার আস্থা ছিলো না তেমন। তবে প্রায় ১ মাস পর হারানো মোবাইল ফোন ফেরত পেয়ে সত্যিইআনন্দিত। পুলিশের প্রযুক্তি উন্নত হচ্ছে, জনগণ সেবা পাচ্ছে, এটা তারই প্রমাণ। আশরাফুল হক,-ই নয়, তাদের মতো আরও ১০ জন ফেরত পেয়েছে হারিয়ে যাওয়া মোবাইল ফোন। সোমবার দর্শনা থানা কার্যালয় সহকারি পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মুন্ন বিশ্বাস এর পক্ষে মোবাইল ফোনগুলো প্রকৃত মালিকের হাতে তুলে দেন।

দর্শনা থানার চৌকস অফিসার ইনর্চাজ ওসি লুৎফুল কবীর বলেন, চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ আব্দুল্লাহ্ আল মামুন এর সার্বিক দিক নির্দেশনায় বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে ১০ টি ফোন ও বিকাশের মাধ্যমে ভুল করে ৩০ হাজার টাকা উদ্ধার প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। দর্শনা থানা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যহত থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় মূল্যবান ফোনসেট ব্যবহারের ক্ষেত্রে সবাইকে আরও সচেতন থাকার আহ্বান জানান তিনি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :