April 26, 2024, 2:41 am

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তিম প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক।
পবিত্র রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে আজ ৩০শে এপ্রিল ২০২১ শুক্রবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার কুলতলা, আন্দুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মেসার্স হক আইসক্রিম ফ্যাক্টরিকে ৪,০০০/- টাকা জরিমানা করা হয়। পরে আন্দুলবাড়িয়া বাজারে মেসার্স নুর এন্টারপ্রাইজকে যথাযথভাবে পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকরভাবে পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮,৪৩ ধারায় ৩,০০০/- টাকা ও মেসার্স জননী হোটেলকে অস্বাস্থ্যকরভাবে খাদ্যদ্রব্য তৈরি ও সংরক্ষণ এবং মুল্যতালিকা প্রদর্শন না করায় ৪,০০০/- টাকাসহ অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১১,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
এসময় উপস্থিত জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়।
অভিযানে সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :