April 20, 2024, 8:26 pm

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আলমডাঙ্গা বাজার সহ বিভিন্ন প্রতিষ্ঠানে মনিটরিং

নিজস্ব প্রতিবেদক।
পবিত্র রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে আজ ০২ এপ্রিল ২০২১ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে আলমডাংগা উপজেলার আলমডাংগা কাঁচাবাজার ও বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধের জন্য ০৩টি প্রতিষ্ঠান ও ০১জন ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১১,৫০০/- টাকা জরিমানা করা হয়। মেসার্স অজয় স্টোরকে ৩৭,৪৩ ধারায় ৩,০০০/- টাকা, মেসার্স গুরুদাশ স্টোরকে ৩৮, ৫১ ধারায় ৫,০০০/- টাকা, মেসার্স সুবর্ণা স্টোরকে ৩৭,৩৮ ধারায় ৩,০০০/- টাকা জরিমানা করা হয়। পরে সবজি বাজার তদারকিতে দেখা যায় একজন বেগুন বিক্রেতা আড়ত থেকে ১২ টাকা কেজি দরে পাইকারি ক্রয় করে কেজি প্রতি ২৮ টাকা লাভে খুচরা বিক্রয় করছেন ৪০ টাকা কেজি। অতিরিক্ত ও অস্বাভাবিক লাভে বিক্রয় করায় বেগুন বিক্রেতা মোঃ সাজেদুলকে সতর্কতামূলক ৫০০/- টাকা জরিমানা করা হয়।
এসময় বাজারের তরমুজ, বিভিন্ন ফল ও ডাব বিক্রয়ের দোকানগুলো তদারকি করা হয়। ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
এসময় দোকানী ও উপস্থিত জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়।
অভিযানে সহযোগিতায় ছিলেন আলমডাংগা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ নিজাম উদ্দিন ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :