April 25, 2024, 9:23 pm

জিয়া কখনো মুক্তিযোদ্ধা ছিলেন না: মাহবুব-উল আলম হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি কখনো মুক্তিযুদ্ধের দল ছিলো না। জিয়া কখনো মুক্তিযোদ্ধা ছিলেন না। জিয়া হয়তো ঘটনাচক্রে মুক্তিযুদ্ধে অংশ নিতে বাধ্য হয়েছিলেন আদর্শিকভাবে তিনি কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেনি, ধারণও করেনি। জিয়া যদি সত্যি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতেন তাহলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ইনডেমনিটি আইন করে খুনিদের রক্ষা করতেন না।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যা ৬টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর আরাধ্য বাংলাদেশ ও তার সুযোগ্য কন্যার নেতৃত্বে স্বপ্ন বাস্তবায়নের পথরেখা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির সময়ে বাংলাদেশ পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। তারেক জিয়ার ভাবনা হলো ক্ষমতায় এলে মুজিব আদর্শের মানুষেদের হত্যা করে সারাজীবন রাষ্ট্র ক্ষমতায় থাকা, যা পূর্বে আমরা দেখেছি। তিনি লন্ডনে বসে স্লোগান দিচ্ছেন টেক ব্যাক বাংলাদেশ। এসব কখনো একজন রাজনৈতিক নেতার বৈশিষ্ট্য হতে পারে না।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ষড়যন্ত্র হবে এটাও আমরা জানি৷ ষড়যন্ত্র কীভাবে মোকাবিলা করে এগিয়ে যেতে হয় সেটা আওয়ামী লীগ জানে। জননেত্রী শেখ হাসিনা এসব ষড়যন্ত্রের পরোয়া করে না।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আজ যারা আমাদের নির্বাচন নিয়ে কথা বলছেন সেই মার্কিন যুক্তরাষ্ট্রেও পরজিত দল তাদের নির্বাচন নিয়ে প্রশ্নবিদ্ধ কথা বলছেন। আমরা চাই আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হোক। আমরা আবারো জনগণের সমর্থন নিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাব৷ পশ্চিমা প্রহরা যতই লাফঝাঁপ করুক না কেন যতোদিন শেখ হাসিনা স্বয়ংসম্পূর্ণ আছেন, ততোদিন কেউ তাকে ক্ষমতা থেকে সরাতে পারবে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, কয়েকদিন আগে তিনি বললেন এমন বাংলাদেশ আমরা চাইনি। তাহলে কোন বাংলাদেশ চেয়েছিলেন? আপনারা তো বাংলাদেশই চান নাই। আপনার বাবা রাজাকার ছিলো, এটা সবাই জানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :