April 18, 2024, 4:50 pm

ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় জব্দ তালিকার দুজনের সাক্ষ্যগ্রহণ

অনলাইন ডেস্ক ।।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে মামলার জব্দ তালিকার দুজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। তাঁরা আজ বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহারের আদালতে এ সাক্ষ্য দেন।
এ পর্যন্ত মামলাটিতে মোট ২১ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।
সাক্ষ্য গ্রহণ শেষে আসামি মজনুর পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী রবিউল ইসলাম রবি তাঁদের জেরা করেন। জেরা শেষে আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২১ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেন। এর আগে আসামি মজনুকে আদালতে হাজির করা হয়। তাঁর উপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়।
এদিকে গত ১১ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এ জন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৪ অক্টোবর দিন ধার্য করেন।
গত ২৬ আগস্ট এ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ভার্চুয়াল আদালত। আর এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হয়। এদিন সাক্ষ্যগ্রহণের জন্য ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত। গত ১৬ আগস্ট এ মামলার অভিযোগপত্র গ্রহণ করে এ দিন ধার্য করেন আদালত। এর আগে গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।
গত ৫ জানুয়ারি ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :