April 18, 2024, 10:36 am

দুবাইয়ে নজরদারিতে আরাভ খান: পররাষ্ট্র মন্ত্রণালয়

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আপন ওরফে আরাভ খান দুবাইয়ের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারিতে আছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরিন এ তথ্য জানান। তিনি বলেন, আমরা যতদূর জানি আরাভ খান এখন পর্যন্ত নজরদারিতে আছেন। তাকে গ্রেফতার করা হয়নি।

আরাভ খানের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনো পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনো সহযোগিতা চায়নি জানিয়ে সেহেলি সাবরিন বলেন, আরাভের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় যদি আমাদের কাছে কোনো সহায়তা চায় বা আমাদের দূতাবাসের সহায়তা চায়, তাহলে অবশ্যই আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে তথ্য দিয়ে সহায়তা করবো। তবে এখন পর্যন্ত আমাদের কাছে কোনো সহায়তা চাওয়া হয়নি। এ বিষয়ে দূতাবাস যোগাযোগ রাখছে এবং তথ্য চাওয়া হলে আমরা তথ্য দেবো।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ মুখপাত্র বলেন, ভারতের পাসপোর্টের বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের। কাজেই ভারতের পাসপোর্ট বাতিল করে তাকে দেশে ফেরত আনা হবে কি না, সেটি নিয়ে ওই মন্ত্রণালয় কাজ করবে। আমাদের যে দূতাবাস আছে দুবাই ও আমিরাতে এবং আমাদের কাছে যদি তথ্য চাওয়া হয় বা কিছু জানতে চাওয়া হয়, তবে আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে তথ্য-উপাত্ত দিয়ে সহায়তা করতে পারি।

এর আগে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছিলেন, আরাভ খান ওরফে রবিউল ইসলাম ওরফে আপন ওরফে হৃদয়ের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোলকে চিঠি দিয়েছে বাংলাদেশ পুলিশ।

অন্যদিকে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান জাগো নিউজকে বলেছিলেন, রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিষয়ে পুলিশ সদরদপ্তর থেকে ইন্টারপোলকে চিঠি দেওয়া হয়েছে। তারা আমাদের চিঠি গ্রহণ করে ফিরতি মেইলও করেছে। ইন্টারপোলের ওয়েবসাইটে নতুন করে অপরাধীর ছবি ও তথ্য আপডেট হতে তিন থেকে চারদিন সময় লাগে। আশা করছি, শিগগির আরাভ খানের ছবিসহ ইন্টারপোলের ওয়ান্টেড পারসন ক্যাটাগরিতে দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :