May 5, 2024, 2:00 am

নীলফামারীতে সর্বনিম্ন তাপমাত্রাঃ বিপাকে নিম্ন আয়ের মানুষ

দেশের উত্তরের জেলা নীলফামারীতে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে আজ মঙ্গলবার। সকাল ছয়টায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকড করা হলেও বেলা নয়টায় কিছুটা কমে ৯ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। সে সঙ্গে ঘনকুয়াশা আর হিমেল হওয়া বাড়িয়েছে শীতের তীব্রতা।
মঙ্গলবার সকাল ৬টায় জেলার সৈয়দপুর আবহাওয়া কার্যালয়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায় কিছুটা কমে নেমে আসে ৯ ডিগ্রি রসলসিয়াসে। ওই কার্যালয় সূত্র জানায়, আজ এটিই দেশের সর্বনিম্ন তাপমাত্রা। চলতি শীত মৌসুমে জেলায়ও এটি সর্বনিম্ন তাপমাত্রা।
তাপমাত্রা কমার সঙ্গে উত্তরের হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় শীতের তীব্রতায় কাবু হয়ে পড়েছে জেলার জনজীবন। আকাশ ঘন কুয়াশায় ঢেকে থাকায় সকাল থেকে দেখা মেলনি সূর্যের। শীতের এমন তীব্রতায় খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষজন। এতে চরম বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন।
এদিকে ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে দিনের বেলাতেও সড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন গুলো। আকাশ ঘন কুয়াশায় চাঁদরে ঢেকে থাকায় প্রয়োজনের তুলনায় দৃষ্টিসীমা কম থাকায় ব্যহত হচ্ছে সৈয়দপুর বিমান বন্দরে বিমান চলাচল। সকাল সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা-সৈয়দপুর রুটে বন্ধ ছিল বিমান চলাচল।
সৈয়দপুর বিমান বন্দর আবহাওয়া দপ্তরের ভারপ্রাপ্ত আবহাওয়া কর্মকর্তা লোকমান হাকিম জানান, আজ সকাল ৬টায় জেলার সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও সকাল ৯টায় তা দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস কমে ৯ ডিগ্রি সেলসিয়াসে নামে। যা আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এমন আবহাওয়া আরো কয়েক দিন অব্যাহত থাকবে বলে জানান সৈয়দপুর বিমান বন্দর আবহাওয়া দপ্তরের ভারপ্রাপ্ত আবহাওয়া কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :