April 27, 2024, 12:29 pm

প্রীতি ম্যাচে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের জয়, প্রথমবারের মতো স্পেনকে হারালো কলম্বিয়া

প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে জায়ান্ট আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। এল সালভাদোরকে ৩-০ গোলে হারিয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। আর ডাচরা ৪-০ গোলে বিধ্বস্ত করেছে স্কটল্যান্ডকে। তবে, আরেক ম্যাচে স্পেনকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে কলম্বিয়া।

চলতি বছরের জুনে শুরু হচ্ছে কোপা আমেরিকার ট্রফি ধরে রাখার মিশন। টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার (২৩ মার্চ) দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ারা লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ড স্টেডিয়ামে এল সালভাদোরের মুখোমুখি হয় আর্জেন্টিনা।

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে, শুরুতেই লিড পায় আর্জেন্টিনা। ১৬ মিনিটে ডি মারিয়ার নেয়া কর্নার থেকে দারুণ এক হেডে দলকে লিড এনে দেন ডিফেন্ডার রোমেরো। আর্জেন্টিনা দ্বিতীয় গোল পায় ৪২ মিনিটে। মিডফিল্ডার এনজো ফার্নান্দেসের কল্যাণে দুই গোলে এগিয়ে যায় তারা। ৫২ মিনিটে ম্যাচের শেষ গোলটি পায় স্কালোনির দল। শেষ গোলে স্কোর শিটে নাম তোলেন জিওভানি লো সেলেসো।

জুনে শুরু হতে যাওয়া ইউরোর প্রস্তুতি নিতে ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে স্কটল্যান্ডের মুখোমুখি হয় নেদারল্যান্ডস। প্রথম গোলের দেখা পেতে ডাচদের অপেক্ষা করতে হয় ৪০ মিনিট। কোডি গ্যাকপোর অ্যাসিস্টে স্কোর শিটে নাম লেখেন তিজানি রেইন্ডার্স। ৭২ মিনিটে নেদারল্যান্ডসকে ২-০ গোলে লিড এনে দেন মিডফিল্ডার ওয়াইনালডাম। ৮৪ মিনিটে ডাচদের তৃতীয় গোল এনে দেন ভাউট ভোঘোর্স্ট। স্কটিশদের জালে চতুর্থ গোল দেন ফরোয়ার্ড ডোনিয়েল ম্যালেন।

আরেক ম্যাচে রাতে মুখোমুখি হয় স্পেন ও কলম্বিয়া। ওয়েস্টহ্যামের হোম গ্রাউন্ড লন্ডন স্টেডিয়ামে প্রথমার্ধে অগোছালো ফুটবল খেলে দুই দলই। গোলের ভালো সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দল। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুন ছন্দে খেলতে থাকে কলম্বিয়া। হামেস রদ্রিগেসের দারুন শট রুখে দেন স্প্যানিশ কিপার। কিন্তু ৬১ মিনিটে ভাঙ্গে ডেডলক। লিভারপুল তারকা লুইস দিয়াসের ক্রসে দুর্দান্ত ভলিতে জালে বল জড়িয়ে কলম্বিয়ার জয় নিশ্চিত করেন দানিয়েল মুনোস। এটি স্পেনের বিপক্ষে কলম্বিয়ার প্রথম জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :