April 28, 2024, 8:07 pm

বজ্রসহ বৃষ্টির নতুন বার্তা দিলো আবহাওয়া বিভাগ

এক্সক্লুসিভ ডেস্ক : প্রকৃতিতে শীতের প্রভাব অনেকটা কেটে গেছে। যদিও বসন্তের হিমেল বাতাসে রাত থেকে সকাল পর্যন্ত এখনও ঠান্ডা অনুভূত হচ্ছে।

কয়েকদিন বৃষ্টির দেখা না পেলেও আবারও বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অফিস। একইসঙ্গে বাড়বে রাতের তাপমাত্রা। তবে এখনও কুয়াশা পড়ার সম্ভাবনা থেকে যাচ্ছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। প্রথম দিন বৃষ্টির আশঙ্কা নেই।

তবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। এ সময় রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও অপরিবর্তিত থাকবে দিনের তাপমাত্রা। শেষরাত থেকে ভোর পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

দ্বিতীয় দিনও বৃষ্টি শঙ্কা নেই। তবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। এদিন দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। শেষরাত থেকে ভোর পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তৃতীয় দিন বৃষ্টি পূর্বাভাস রয়েছে। সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও সামান্য বাড়বে রাতের তাপমাত্রা। বর্ধিত পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

গত রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে কক্সবাজারের টেকনাফে ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৬ দশমিক ৯ ডিগ্রি ও ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :