April 26, 2024, 12:53 pm

বর্তমানের গণমাধ্যম কর্মীদের দেশ-জাতি নিয়ে লেখার ইচ্ছার চাইতে অপর গণকর্মীদের নিন্দায় ব্যাস্ত

দৈনিক পদ্মা সংবাদ।

সমাজের মধ্যে সুজ্ঞানী ব্যক্তিদের সম্পর্কে বলতে গেলে সহজ ভাষায় যাহা বুঝায় তা হলো সাংবাদিক, বিশেষণ সঠিক বুদ্ধিমত্রা উৎপত্তি অনুসারে সাধিতশব্দে যৌগিক প্রকাশ, কথিত আছে সাংবাদিক সমাজের বিবেক দর্পন কবি এবং সেবক,নিপীড়িত মানুষের ক্ষতি শোষণের অবসান ঘটানো মুক্তির হাতিয়ার হলো সাংবাদিক।

একজন ন্যায় পরায়ণ সাংবাদিক বা গণমাধ্যম কর্মীর প্রধান দ্বায়িত্ব হচ্ছে, সমাজের লাঞ্চিত, অবহেলিত জনগোষ্ঠীর পাশে থেকে তাদের কৃষি থেকে শুরু করে নানাবিধ ঘটনার বিবরণ লেখে যাবেন।

দেশের চোরাচালানের সাথে জড়িত, মাদকদ্রব্য, অপকর্ম ও অন্ত আড়ালে লুকিয়ে থাকা দুষ্কৃতির কালো চেহারা সমাজের মানুষের সামনে তুলে ধরা।

কিন্তু অতি দুঃখের সাথে লেখতে হচ্ছে,আজ এক সাংবাদিক লিখেছেন। বর্তমানে যারা বেকার তারা খুব সহজে ঘরে বসে একটা অনলাইন নিউজ পোর্টাল খুলে কিনবা ২/৩ হাজার টাকা দিয়ে একটা পত্রিকার কার্ড নিয়ে চাঁ,,,,,,,,করতে পারেন।
এই যদি হয় একজন সাংবাদিক বা গণমাধ্যম কর্মীর চিন্তা-চেতনা তো অতি শিগগিরই আরও নিজেদের জাইগায় জাইগায় লাঞ্চিত অপমানিত হতে হবে।

নোংরামি চিন্তাভাবনা ছুড়ে ফেলে সুশাসিত প্রতিশ্রুতিবদ্ধ অবিজ্ঞতায় সুশিক্ষিত সুনাগরিক অঙ্গীকারবদ্ধ ন্যায়ের পক্ষে বিচরন কারী, সমৃদ্ধি অর্জিত মানবতায় অর্পিত দর্পন আপোষহীন নির্ভীকতার মনোভাব পোষণের যুদ্ধা সেই সাংবাদিক যাদের কলম চলমান সর্বথায় মাঁথা নতো করেনা, এই মহান পেশায় যারাই আছেন সার্বক্ষণিক দেশ ও জাতির পক্ষে আর মাদকের বিরুদ্ধে যুদ্ধর হাতিয়ার হিসেবে কলম চলুক, নির্মুল হোক দেশের সর্বস্তরের অপকর্ম, গড়ে তুলি লাল সবুজের সোনার বাংলা।

শেখ ইব্রাহিম হোসেন।
বার্তা-সম্পাদক, দৈনিক পদ্মা সংবাদ।
www.padmasangbad.com
e-mail : [email protected]
ফোন : +৮৮০১৯৩০৮৫৬৯১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :